বাংলাদেশের বিরুদ্ধে দুরন্ত পারফরম্যান্স, কী করে এমন সাফল্য? জানালেন অশ্বিন

এই নিয়ে অশ্বিন বলেন,"শ্রেয়স খুব ভাল ব্যাট করছিল। নিজেকে শান্ত রাখার চেষ্টা করেছিলাম। শ্রেয়সকে বলেছিলাম, ‘বাকি রানটা আমরা তুলে নিতে পারব।

রবিবার বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম‍্যাচেও জয় পেয়েছে ভারতীয় দল। স‍ৌজন‍্যে শ্রেয়স আইয়র এবং রবিচন্দ্রন অশ্বিন। চতুর্থ দিনের শুরুতে যখন একের পর এক উইকেট পরতে থাকে, তখন দলকে ভরসা দেন শ্রেয়স-অশ্বিন জুটি। আর দলকে জয় এনে দিতে পেরে খুশি অশ্বিন। তিনি বলেন,নিজেকে শান্ত রাখার চেষ্টা করেছিলাম। শ্রেয়সকে বলেছিলাম, ‘বাকি রানটা আমরা তুলে নিতে পারব।

এই নিয়ে অশ্বিন বলেন,”শ্রেয়স খুব ভাল ব্যাট করছিল। নিজেকে শান্ত রাখার চেষ্টা করেছিলাম। শ্রেয়সকে বলেছিলাম, ‘বাকি রানটা আমরা তুলে নিতে পারব। ১০ ওভার লাগুক বা মধ্যাহ্নভোজের পরে ব্যাট করতে হলেও সমস্যা নেই। হাতে অনেক সময় রয়েছে।’ কতক্ষণে রান তুলব সেটা ওই পরিস্থিতিতে গুরুত্বপূর্ণ ছিল না। রক্ষণাত্মক ভাবে খেলেই স্কোর বোর্ড সচল রাখার চেষ্টা করেছি আমরা।”

সিরিজ জয়ের পর চেতেশ্বর পুজারার সঙ্গে এক সাক্ষাৎকারে মাতেন অশ্বিন। তাঁদের সেই ভিডিও নিজেদের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেখানে অশ্বিন বলেন, ‘‘ব্যাট হাতে আমার রক্ষণ ভাল বলেই মনে করি। টেস্টে ব্যাটার হিসাবে সাফল্য পেতে হলে রক্ষণ ভাল হওয়া দরকার। আধুনিক ক্রিকেট বল তুলে মারার কথা বলে। দু’জন বোলার যখন ভাল বল করে চাপ তৈরি করে, তখন এই পদ্ধতিটা ঠিক বলে আমি মনে করি না। টেস্টে চাপের সময় রক্ষণাত্মক খেলাই ভাল। যদিও বাউন্ডারির বাইরে বল পাঠানোর লক্ষ্য নিয়ে কয়েকটা শট আমি খেলেছি। জোরে বল মারার অনুশীলন করেছি। ব্যাটিংয়ের ভিত শক্ত করতেও পরিশ্রম করেছি। এখন আমি ব্যাটার হিসাবে অনেক বেশি আত্মবিশ্বাসী।”

Previous articleদেবের ‘প্রজাপতি’ নিয়ে বিস্ফোরক কুণাল ঘোষ
Next articleHighland Park: পানশালায় বচসার জেরে শহরে শ্যু*টআউট! গ্রেফতার ১