বিহারে জমি বিবাদের জেরে ৫ মহিলাকে গুলি! গ্রেফতার অভিযুক্ত

জমির মালিকানা নিয়ে বিবাদ।আর বিবাদ এতটাই চরমে ওঠে যে ৫ মহিলাকে গুলি করেন এক ব্যক্তি বসে অভিযোগ। রবিবার সকালে বেতিয়া জেলার এই ঘটনায় গুরুতর জখম অবস্থায় হাসপাতালে লড়াই চালাচ্ছেন ওই মহিলারা। অভিযুক্ত ব্যাক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

আরও পড়ুন:অশান্তি পাকিয়েও সমবায় নির্বাচনে গো-হারা বিজেপি, নন্দীগ্রামে জমি হারাচ্ছেন শুভেন্দু

জেলা পুলিশ জানিয়েছে, রবিবার সকালে পশ্চিম চম্পারণ জেলার নকটি পটয়ারা গ্রামের একটি জমির মালিকানা নিয়ে বিবাদে ওই মহিলাদের উপর গুলি চালানোর অভিযোগ উঠেছে শিশির দুবের বিরুদ্ধে।

গ্রামের বাসিন্দাদের দাবি, ১৯৮৫ সালে সরকারের তরফে দান হিসাবে ওই জমির মালিকানা পেয়েছিলেন ভূমিহীন মজুররা। ফলে এখন তাঁরাই এই জমির মালিক। এই জমির মালিকানা নিয়ে ওই মজুরদের সঙ্গে দীর্ঘ দিন ধরেই বিবাদ রয়েছে। এলাকার বাসিন্দা শিশির দুবে-সহ অনেকের পাল্টা দাবি, তাঁদের উচ্ছেদ করে ওই জমি দান করা হয়েছিল। এ নিয়ে ২০০৪ সাল থেকে মামলার এখনও নিষ্পত্তি হয়নি।

স্থানীয়দের অভিযোগ, রবিবার সকালে ওই জমিতে এসে জোর করে ট্র্যাক্টর চালাতে থাকেন শিশির। গ্রামের মহিলারা তা জানতে পেরে তাতে বাধা দেন। সে সময় তাঁদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে থাকেন শিশির। এই ঘটনায় ৫ মহিলা গুরুতর জখম হন।

খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে ছুটে যান বেতিয়ার শীর্ষ পুলিশ আধিকারিকেরা। এর পর পুলিশবাহিনী চিরুনি তল্লাশি চালিয়ে শিশিরকে গ্রেফতার করে। পুলিশ জানিয়েছে,গোটা ঘটনা তদন্ত করা হচ্ছে । জমি কার তাও খতিয়ে দেখা হবে।

Previous articleউৎসবের মরশুমে কোভিড রুখতে মাস্ক পরার বিধিনিষেধ চালু হিমাচল প্রদেশে
Next articleবড়দিনের সন্ধ্যায় গির্জার মোমবাতির শিখা থেকে আগুন লেগে দুর্ঘটনা! বাঁচাতে গিয়ে দগ্ধ পুলিশও