SSC চাকরি বাতিলের মুখে এবার ৩ হাজার ৯২৫ জন শিক্ষক

জানুয়ারির দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহে এই মামলায় কড়া পদক্ষেপ করতে পারে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ বলে মনে করা হচ্ছে। কিন্তু যাঁদের বিরুদ্ধে এই রিপোর্ট জমা পড়েছে তাঁরা আদৌ আত্মপক্ষ সমর্থনের কোনও সুযোগ পাবে কিনা তা নিয়ে ইতিমধ্যেই ধোঁয়াশা তৈরি হয়েছে। 

হাই কোর্ট

বছর শেষে ফের চাকরি বাতিলের (Job Cancellation) মুখে পড়তে চলেছেন প্রায় ৩ হাজার ৯২৫ জন শিক্ষক। নিয়োগ সংক্রান্ত দুর্নীতি (SSC Recruitment Scam) নিয়ে বাংলা জুড়ে একাধিক অভিযোগ উঠেছে। আদালতে নির্দেশে এই ঘটনার তদন্ত করছে সিবিআই (CBI)। এবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Abhijit Ganguly) ডিভিশন বেঞ্চে রিপোর্ট পেশ করল বাগ কমিটি (Bug Committee) । আর সেখানেই নাম উঠে এসেছে ৩ হাজার ৯২৫ জন শিক্ষকের যাঁরা দুর্নীতি করে চাকরি পেয়েছেন বলে অভিযোগ। এবার তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে চলেছে আদালত (Calcutta High Court) বলে সূত্র মারফত জানা যায়।

রাজ্যজুড়ে বিরোধীরা সরব শিক্ষক নিয়োগ দুর্নীতি বিতর্কে। এর আগেও বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় একাধিকবার চাকরি বাতিলের হুঁশিয়ারি দিয়েছিলেন। বছর শেষেও সেই একই ছবি ধরা পড়ল। শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। এবার বাগ কমিটির তরফ থেকে আদালতে যে রিপোর্ট পেশ করা হল তাতেই উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। রিপোর্টে দাবি করা হয়েছে ৩ হাজার ৯২৫ জনের নিয়োগ নিয়ে প্রশ্নচিহ্ন রয়েছে। এর মধ্যে নবম, দশম ,একাদশ দ্বাদশ প্রতিটি শ্রেণীর শিক্ষকই রয়েছেন । তবে এই তালিকার মধ্যে ৬৫১ জনেরও বেশি শিক্ষক রয়েছেন যাঁদের ইন্টারভিউ বা মেরিট লিস্ট কোনটাতেই নাম নেই। অথচ দিনের পর দিন তারা সরকারি চাকরি করছেন বলে অভিযোগ। জানুয়ারির দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহে এই মামলায় কড়া পদক্ষেপ করতে পারে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ বলে মনে করা হচ্ছে। কিন্তু যাঁদের বিরুদ্ধে এই রিপোর্ট জমা পড়েছে তাঁরা আদৌ আত্মপক্ষ সমর্থনের কোনও সুযোগ পাবে কিনা তা নিয়ে ইতিমধ্যেই ধোঁয়াশা তৈরি হয়েছে।

 

Previous articleEntertainment : ভাইজানের জন্মদিনে আসর মাতালেন ‘ পাঠান ‘
Next articleগুজরাট উপকূলে ফের আটক পাক নৌকা‌, উদ্ধার বিপুল মাদক ও আগ্নেয়াস্ত্র