যাত্রী পরিষেবায় ১ জানুয়ারি অতিরিক্ত মেট্রো কলকাতায় !

১ জানুয়ারি রবিবার হওয়া সত্ত্বেও দক্ষিণেশ্বর- নিউ গড়িয়া রুটে (Dakshineswar to Kavi Subhash Metro) মেট্রো পরিষেবা শুরু হবে ভোর ৬টা ৫০ মিনিটে। তবে শেষ মেট্রোর সময়সূচিতে কোনও পরিবর্তন হচ্ছে না।

বছর শুরুর প্রথম দিনে এবার মেট্রো (Kolkata Metro) যাত্রীদের জন্য সুখবর ! রবিবার ২০২৩ এর প্রথম দিনে বর্ষবরণের আনন্দে (New year Celebration) মাতবেন সবাই । আর যেহেতু ছুটির দিন তাই মেট্রোতে রেকর্ড ভিড় হবে বলে আশঙ্কা করছেন অনেকেই। আর এই পরিস্থিতির কথা মাথায় রেখে এবার অতিরিক্ত ট্রেন চালাবার সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো রেল (Kolkata Metro) কর্তৃপক্ষ। ১ জানুয়ারি রবিবার হওয়া সত্ত্বেও দক্ষিণেশ্বর- নিউ গড়িয়া রুটে (Dakshineswar to Kavi Subhash Metro) মেট্রো পরিষেবা শুরু হবে ভোর ৬টা ৫০ মিনিটে। তবে শেষ মেট্রোর সময়সূচিতে কোনও পরিবর্তন হচ্ছে না।

কলকাতা মেট্রো সূত্রে খবর যাত্রী স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে বছরের প্রথম দিন ১৩০টির বদলে ১৮৮টি মেট্রো চলাচল করবে। ইস্ট-ওয়েস্ট রুট অর্থাৎ শিয়ালদহ-সেক্টর ফাইভ রুটে রবিবার মেট্রো পরিষেবা বন্ধ থাকে। কিন্তু এই সপ্তাহে ব্যতিক্রম। ১ জানুয়ারি যাত্রী সমাগমের কথা মাথায় রেখে এই রুটে মেট্রো চলবে। দক্ষিণেশ্বর-কবি সুভাষ ও ইস্ট-ওয়েস্ট রুটেও চলবে অতিরিক্ত মেট্রো। সাধারণত রবিবার দক্ষিণেশ্বর-কবি সুভাষ রুটে মেট্রো পরিষেবা শুরু হয় সকাল ৯টায়। সকাল ৬টা ৫০ মিনিটের পরিবর্তে দু’প্রান্ত থেকেই প্রথম মেট্রো ছাড়ে সকাল ন’টায়। কিন্তু ১ জানুয়ারি সকাল থেকেই রাস্তায় ভিড় থাকবে। ওই দিন আবার দক্ষিণেশ্বর, কাশীপুর এবং বেলুড় মঠে কল্পতরু উৎসব (Kalpataru Utsav) পালিত হয়। সে কথা মাথায় রেখেই ১ জানুয়ারি অর্থাৎ রবিবার দক্ষিণেশ্বর-কবি সুভাষ রুটে মেট্রো পরিষেবা দিনের প্রথম মেট্রো ছাড়বে ভোর ৬টা ৫০ মিনিটে। কিন্তু সকাল ৯টা থেকে সন্ধে সাড়ে ৭টা পর্যন্ত প্রতি ৩০ মিনিট অন্তর মেট্রো চলবে বলে জানান হয়েছে।

 

Previous articleদুনিয়াজুড়ে ডাউন টুইটার! চরম বিপাকে গ্রাহকরা
Next articleবছর শেষে মমতার প্রকল্পের উদ্বোধনে মোদি, রাত পোহালেই তারাতলা-জোকা মেট্রোর সূচনা