মায়ের প্রয়াণে শোকাতুর মোদি, শোকপ্রকাশ রাষ্ট্রপতি, স্বরাষ্ট্রমন্ত্রী থেকে নেতা মন্ত্রীদের

মাকে হারিয়ে শোকস্তব্ধ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার মায়ের প্রয়াণের খবর নিজেই টুইট করে জানিয়েছেন প্রধানমন্ত্রী। মৃত্যুকালে হীরাবেন মোদির বয়স হয়েছিল ১০০ বছর।মায়ের প্রয়াণের খবর টুইট করে মোদি লেখেন, ‘‘সুন্দর একটা শতাব্দী শেষে ভগবানের চরণে বিশ্রাম নিতে গিয়েছেন মা’’। মোদির মায়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু-সহ কেন্দ্রের একাধিক মন্ত্রী ও বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব।

আরও পড়ুন:মাতৃবিয়োগের কারণে মোদির বঙ্গ সফর বাতিল! বন্দে ভারতের ভার্চুয়াল উদ্বোধন
প্রধানমন্ত্রীর মায়ের মৃত্যুর রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু লেখেন, লিখেছেন, ‘‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবেনের ১০০ বছরের সংগ্রামের জীবন ভারতীয় আদর্শের প্রতীক…। আত্মার শান্তি কামনা করি। পরিবারের প্রতি সমবেদনা।’’ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ লিখেছেন, বিশ্বের সবচেয়ে বড় যন্ত্রণা হল মাকে হারানো। তাঁর কথায়, ‘‘মা-ই হলেন প্রথম বন্ধু ও শিক্ষক। তাঁকে হারানো নিঃসন্দেহে সবচেয়ে বড় যন্ত্রণা।’’ “মায়ের শূন্যতা পূরণ করা অসম্ভব,” এ কথা টুইট করেছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ।

প্রধানমন্ত্রীর মায়ের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরাও। টুইট করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা শ্রদ্ধেয়া হীরাবেন মোদির প্রয়াণে আমি গভীর শোকপ্রকাশ করছি। তিনি শুক্রবার ভোরে আহমেদাবাদে শেষ নিশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ১০০ বছর। শতায়ু হীরাবেন দেবী ছিলেন ভালোবাসা, ধৈর্য ও আস্থার প্রতীক। তিনি শিশুদের অত্যন্ত স্নেহ করতেন। আমি শোকসন্তপ্ত নরেন্দ্র মোদিজিকে আমার আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’’


গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেল লিখেছেন, “হীরাবেন ছিলেন সরলতা, উদারতার প্রতীক।” মায়ের মৃত্যু এক অসহনীয় ও অপূরণীয় ক্ষতি— এ কথা টুইট করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

Previous articleমাতৃবিয়োগের কারণে মোদির বঙ্গ সফর বাতিল! বন্দে ভারতের ভার্চুয়াল উদ্বোধন
Next articleপেলের মৃত্যুতে শোকবার্তা মুখ‍্যমন্ত্রীর