Bharat Jodo Yatra: রাহুলের প্রশংসায় রাম মন্দির ট্রাস্টের দুই কর্মকর্তা! উদ্দেশ্য নিয়ে প্রশ্ন যোগীর

ভারত জোড়ো যাত্রার উদ্দেশ্য এবং অভিপ্রায় নিয়ে যোগী আদিত্যনাথকে প্রশ্ন করা হলে তিনি বলেন, যাত্রার মাধ্যমে কংগ্রেস যে জন সংযোগের বার্তা দিচ্ছে, তা মানুষের জন্য কাজের মধ্যে দিয়েও ফুটিয়ে তোলা যায়, যেটা মোদি সরকার দীর্ঘদিন ধরেই করে চলেছে।

অযোধ্যার রাম মন্দিরের (Ram Temple) প্রধান পুরোহিত সত্যেন্দ্র দাস এবং শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্রের সেক্রেটারি চম্পত রাই কংগ্রেস নেতা রাহুল গান্ধীর (Rahul Gandhi) ভারত জোড়ো যাত্রার (Bharat Jodo Yatra) প্রশংসা করেছিলেন। সত্যেন্দ্র দাস তাঁর চিঠিতে কংগ্রেসের পদযাত্রায় যোগদানের আমন্ত্রণে সাড়া দিয়ে যাত্রার সাফল্য কামনা করেন। আর তাতেই বেজায় চটলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। বুধবার ভারত জোড়ো যাত্রা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে জানান প্রত্যেকে দলেরই অনুষ্ঠান পরিচালনা করার স্বাধীনতা রয়েছে এবং আমাদের মানুষের অনুভূতিকে সম্মান করতে হবে। তবে মুখে বললেও যোগী জি যে এমন বক্তব্যে বেশ চটেছেন তা সূত্র মারফৎ জানা গিয়েছে।

পাশাপাশি এদিন ভারত জোড়ো যাত্রার উদ্দেশ্য এবং অভিপ্রায় নিয়ে যোগী আদিত্যনাথকে প্রশ্ন করা হলে তিনি বলেন, যাত্রার মাধ্যমে কংগ্রেস যে জন সংযোগের বার্তা দিচ্ছে, তা মানুষের জন্য কাজের মধ্যে দিয়েও ফুটিয়ে তোলা যায়, যেটা মোদি সরকার দীর্ঘদিন ধরেই করে চলেছে। এরপরই অযোধ্যার রাম মন্দিরের প্রধান পুরোহিত সত্যেন্দ্র দাস কংগ্রেসের ভারত জোড়া যাত্রায় সমর্থন দেওয়ার পরে, শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্রের সেক্রেটারি চম্পত রাইও কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ‘দেশকে জানার’ প্রচেষ্টার প্রশংসার পরিপ্রেক্ষিতে যোগী আদিত্যনাথ বলেন, আমাদের মানুষের অনুভূতিকে সম্মান করতে হবে।

উল্লেখ্য মঙ্গলবারই উত্তরপ্রদেশে প্রবেশ করেছে রাহুল গান্ধীর যাত্রা। এরপরই প্রকাশ্যে আসে অযোধ্যার রাম মন্দিরের প্রধান পুরোহিত সত্যেন্দ্র দাসের চিঠি। তিনি রাহুলের উদ্দেশে লিখেছিলেন, যে লক্ষ্যে লড়াইয়ে নেমেছেন আপনি, আশা করি এবং প্রার্থনা করি তা সফল হবে। আপনার দীর্ঘ জীবন কামনা করছি। সাদা কাগজে হাতে লেখা চিঠিতে সত্যেন্দ্র দাস আরও লেখেন, মহৎ কাজ করছেন আপনি, সর্বজন হিতায়, সর্বজন সুখায়, সাধারণ মানুষের জন্যে, তাঁদের মুখে হাসি ফোটাতে। আশা করি ভগবান রামের আশীর্বাদ আপনার উপর বর্ষিত হবে।

তবে শুধু সত্যেন্দ্র দাস বা চম্পত রাই নন। হনুমানগড়ি মন্দিরের মহন্ত সঞ্জয় দাস, যাঁকে প্রধান পুরোহিত জ্ঞান দাসের উত্তরসূরি করা হয়েছে, তিনি বলেন, জ্ঞান দাসজি মহারাজ আমন্ত্রণ পেয়েছিলেন। কিন্তু, আমরা এখন গঙ্গা সাগরে আছি। তাই আমরা মহারাজের আশীর্বাদ-সহ লিখিত প্রতিক্রিয়া জানাতে পারিনি। কিন্তু, গুরুদেবের আশীর্বাদ রাহুল গান্ধীর সঙ্গে আছে।

 

 

Previous articleসিউড়ির সমবায় ব্যাঙ্কে CBI অভিযান, ১৭৭ বেনামি অ্যাকাউন্টের হদিশ
Next articleগাড়ির গতিবিধি জানতে এবার সিম কার্ডে ভরসা! যাত্রী সুরক্ষায় বড় পদক্ষেপ রাজ্যের