KMDA: কাউন্সিলর অয়নকে সঙ্গে নিয়ে আবাসন সংস্কার প্রকল্পের অগ্রগতি খতিয়ে দেখলেন মেয়র

কেএমডিএ-র (KMDA) আবাসন সংস্কার প্রকল্পের অগ্রগতি খতিয়ে দেখলেন মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)। শনিবার উত্তর কলকাতার ২৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস কাউন্সিলর অয়ন চক্রবর্তীকে (Ayan Chakraborty) সঙ্গে নিয়ে এলাকা পরিদর্শন করেন ফিরহাদ। পাশাপাশি ঘুরে দেখেন আবাসন পুনর্নির্মানের কাজও।

এদিন স্থানীয় মানুষদের সঙ্গে কথা বলার পর ফিরহাদ হাকিম সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, এখানে কেআইটির একটি আবাসন অত্যন্ত জরাজীর্ণ অবস্থায় পড়েছিল। তা ভেঙে নতুন করে গড়ে তোলার পরিকল্পনা নেয় কেএমডিএ। এরজন্য বরাদ্দ করা হয় ২০ কোটি টাকা। নতুন নকশা অনুযায়ী, ৩টি ব্লক ভেঙে ৪টি ব্লক গড়ে উঠছে এখানে। কাজও এগোচ্ছে অত্যন্ত দ্রুত গতিতেই। ইতিমধ্যে এলাকার আবাসিকদের জন্য পুনর্বাসনের (Rehabilitation) ব্যবস্থাও করা হয়েছে।

তবে ৮০ শতাংশ আবাসিক পুনর্বাসনে সম্মতি জানালেও ২০ শতাংশ বাসিন্দা এখনও কিছুটা দ্বিধাগ্রস্ত। মেয়র এদিন তাঁদের সঙ্গে কথা বলেন। পাশাপাশি কাউন্সিলর অয়ন চক্রবর্তীকে পাশে নিয়ে অনিচ্ছুক আবাসিকদের সহযোগিতার অনুরোধ জানান। কিন্তু এরপরেও যাঁরা উঠতে চাইবেন না তাঁদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবে বলে স্পষ্ট জানিয়েছেন ফিরহাদ হাকিম।

 

 

Previous articleশহরে অপরাধ দমনে নজরদারিতে জোর, থানাগুলিকে দেওয়া হল ৫০ টি বাইক
Next articleফের নির্বাচক কমিটির চেয়ারম্যান পদে বসলেন চেতন শর্মা