শ্রীলঙ্কার বিরুদ্ধে ৬৭ রানে জিতল রোহিত শর্মার দল

বড় রান তাড়া করতে নেমে শুরু থেকেই চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। দ্রুত দুই উইকেট তুলে নেন মহম্মদ সিরাজ।

জয় দিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম‍্যাচের একদিনের সিরিজের অভিযান শুরু করল ভারত। মঙ্গলবার প্রথম একদিনের ম্যাচে লঙ্কানদের বিরুদ্ধে ৬৭ রানে জিতল টিম ইন্ডিয়া। ভারতের হয়ে দুরন্ত শতরান বিরাট কোহলির। বল হাতে তিন উইকেট উমরান মালিকের। এই জয়ের ফলে সিরিজে ১-০ এগিয়ে রোহিত শর্মার দল।

গুয়াহাটিতে এদিন টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। শুরুতে ব্যাট করে রানের পাহাড় গড়ে টিম ইন্ডিয়া। ৫০ ওভার শেষে সাত উইকেটে ৩৭৩ রান করে ফেলে ভারতীয় দল। শুরু থেকেই দারুণ খেলতে থাকেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা এবং শুভমন গিল। গিল যখন আউট হন তখন ভারতের রান ১৪৩। ৭০ রান করেন তিনি। রোহিত শর্মা করেন  ৮৩ রান। বিরাট কোহলি করেন ১১৩ রান। কে এল রাহুল করেন ৩৯ রান। শ্রেয়স আইয়র করেন ২৮ রান। লঙ্কানদের হয়ে তিন উইকেট নেন রজিথা। একটি করে উইকেট নেন দিলশান মাদুশানাকা, করুনারত্নে, শানাকা এবং ধনঞ্জয় ডি সিলভা।

বড় রান তাড়া করতে নেমে শুরু থেকেই চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। দ্রুত দুই উইকেট তুলে নেন মহম্মদ সিরাজ। ১৯ রানে প্রথম উইকেট হারানোর পর ২৩ রানেই দ্বিতীয় উইকেট হারায় শ্রীলঙ্কা। প্রথম ১০ ওভারে ৩৮ রানে ২ উইকেট হারায় তারা। এরপর পথুম নিশাঙ্কা ও আসালাঙ্কা কিছুটা ধরে খেলার চেষ্টা করলেও ২৮ বলে ২৩ রান করে আসালাঙ্কা আউট হওয়ার পরে আরও সমস্যায় পড়তে হয় শ্রীলঙ্কাকে। এই পার্টনারশিপ ভাঙেন উমরান মালিক। এরপর যদিও ধনঞ্জয় ডি সিলভা ও পথুম নিশাঙ্কা দারুণ জুটি গড়ে তোলেন। দুইজনে ৭২ রান যোগ করেন। ৪০ বলে ৪৭ রান করে মহম্মদ শামির বলে আউট হন ধনঞ্জয়। ১৩৬ রানে চতুর্থ উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। যদিও নিশাঙ্কা হাফ সেঞ্চুরি করেন। শেষ অবধি ৮০ বলে ৭২ রান করে উমরান মালিকের শর্ট বলে আউট হন পথুম নিশাঙ্কা। লঙ্কানদের হয়ে লড়াই চালান অধিনায়ক শানাকা। ১০৮ রানে অপরাজিত তিনি। ভারতের হয়ে তিন উইকেট নেন উমরান মালিক। দুটি উইকেট নেন মহম্মদ সিরাজ। একটি করে উইকেট নেন মহম্মদ শামি, হার্দিক পান্ডিয়া এবং যুজবেন্দ্র চ‍্যাহাল।

Previous articleডোমজুড়ে কেমিক্যাল কারখানায় আ*গুন!
Next articleঅভিষেকের সঙ্গে দুই বিজেপি বিধায়কের সাক্ষাতে দলবদলের জল্পনা তুঙ্গে