যোগীরাজ্যে পাথর ছুড়ে ভাঙা হল কলকাতা-হাওড়াগামী দুটি রাজধানী এক্সপ্রেসের ১৪টি জানালা

পাথর নিক্ষেপকারীদের নিশানায় হাওড়া ও শিয়ালদহগামী আরেক এলিট ক্লাসের ট্রেন রাজধানী এক্সপ্রেস। পাথরের আঘাতে রাজধানীর এক্সপ্রেসের ১৪টি জানালার ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়। ঘটনাস্থল যোগী আদিত্যনাথের ডাবল ইঞ্জিন রাজ্য উত্তরপ্রদেশের মির্জাপুর।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Prime Minister Narendra Modi) হাত দিয়ে সদ্য উদ্বোধন হওয়া হাওড়া-এনজেপি (Howrah NJP) বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express) চালুর পর একাধিকবার এলিট ক্লাস (Elite Class) এই ট্রেনকে লক্ষ্য করে পাথর ছোড়া হয়। বিজেপি শুরুতে বিষয়টি নিয়ে রাজনীতি করতে গিয়েছিল। বাংলার নাম বদনাম করতে কুৎসা-মিথ্যাচারের পথ নিয়েছিল। কিন্তু রেল-ই তদন্ত করে জানিয়ে দেয়
বিহার হয়ে এনজেপি যাওয়ার সময় পাথর ছোড়ার ঘটনা ঘটে কিষানগঞ্জের কাছে। ওই ঘটনায় ৩ জনকে গ্রেফতার (Arrest) করেছে পুলিশ। মুখ পোড়ে বিজেপির (BJP)।

এবার পাথর নিক্ষেপকারীদের নিশানায় হাওড়া ও শিয়ালদহগামী আরেক এলিট ক্লাসের ট্রেন রাজধানী এক্সপ্রেস (Rajdhani Express)। পাথরের আঘাতে রাজধানীর এক্সপ্রেসের ১৪টি জানালার ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়। ঘটনাস্থল যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) ডাবল ইঞ্জিন রাজ্য উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মির্জাপুর (Mirzapur)। ওই ঘটনায় উত্তর প্রদেশ পুলিশের সহায়তায় ৪ যুবককে গ্রেফতার করেছে আরপিএফ (RPF)।

জানা গিয়েছে, প্রয়াগরাজ ডিভিশনের আরপিএফ সিসিটিভির ফুটেজ দেখে ৪ যুবককে গ্রেফতার করেছে। এক্ষেত্রেও পাথর নিক্ষেপকারীদের বয়স কম। অভিযুক্তদের সকলের বাড়ি মির্জাপুর জেলায়। অভিযুক্তদের নাম আকাশ চৌহান(২০), শিব গৌর(১৮), অভয় চৌহান(২০) ও গণেশ চৌহান(২০)। বিহারে বন্দে ভারত এক্সপ্রেসে (Vande Bharat Express) ৩ পাথর নিক্ষেপকারী পুলিশকে বলেছিল, মজা করেই তারা ট্রেন লক্ষ্য করে পাথর ছুড়েছিল। এবার উত্তরপ্রদেশের ৪ যুবক জানাল আরও চমকে দেওয়ার মতো কথা। তারা জানিয়েছে স্নাপচ্যাট রিল ভিডিও তোলার জন্য তারা রাজধানী এক্সপ্রেসকে লক্ষ্য করে পাথর ছুড়েছিল।

আরপিএফ সূত্রে খবর, গত রবিবার বিকেল সাড়ে তিনটে নাগাদ পাথর ছোড়ার ওই ঘটনায় হাওড়াগামী রাজধানী এক্সপ্রসের ৯টি কোচের ১২ জানালার ক্ষতি করা হয়। অন্যদিকে, শিয়ালদহগামী রাজধানী এক্সপ্রেসের ২টি জানলার ক্ষতি হয়। ওই ঘটনায় কোনও যাত্রী আহত হয়নি।

 

 

Previous articleবাংলার ছকে এবার ত্রিপুরাতেও বাম-কংগ্রেস জোট! ইঙ্গিত ইয়েচুরির
Next articleSSC Recruitment : ৫১ জন চাকরিপ্রার্থীকে নিয়োগপত্র দিল মধ্যশিক্ষা পর্ষদ !