নন্দীগ্রাম নিয়ে মুখ ফস্কে ‘সত্যি’ বললেন শুভেন্দু, তীব্র খোঁচা কুণালের

কুণাল ঘোষের কটাক্ষ, শুভেন্দু নির্বাচনের ফলাফল বদলে দিতে পারেন! ও নিজেই বলছে। তার অর্থ নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়টাই সত্যি ছিল।অজান্তে সেটাই মুখ ফস্কে বলে ফেলেছেন শুভেন্দু।লোর্ডশেডিং করে ফলাফল বদলে দিয়েছিলেন।

নন্দীগ্রাম নিয়ে মুখ ফস্কে ‘সত্যি’ বললেন শুভেন্দু। বিষয়টি নিয়ে তীব্র খোঁচা তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেছেন, ২০১৮ নির্বাচনে জঙ্গলমহলের পরাজিত সিটের ফলাফল বদলে দিয়েছিলাম। বিরোধী দলনেতার এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের কটাক্ষ, শুভেন্দু নির্বাচনের ফলাফল বদলে দিতে পারেন! ও নিজেই বলছে। তার অর্থ নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়টাই সত্যি ছিল।অজান্তে সেটাই মুখ ফস্কে বলে ফেলেছেন শুভেন্দু।লোর্ডশেডিং করে ফলাফল বদলে দিয়েছিলেন।

রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদকের মতে, নন্দীগ্রামের সভায় সাংবাদিকদের সামনে যে ভাবে বিরোধী দলনেতা তৃণমূলনেত্রীর বিরুদ্ধে প্ররোচনামূলক মন্তব্য করেছেন, তা অত্যন্ত নিন্দনীয়, এর জন্য তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া প্রয়োজন।একাধিক বার তৃণমূলনেত্রীর বিরুদ্ধে বাম-কংগ্রেসকে বলতে শোনা গিয়েছে, তৃণমূলনেত্রী ‘নরম হিন্দুত্বের’ পথে হাঁটেন। সম্প্রতি নন্দীগ্রামের একটি সভায় রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকেও এই সম্পর্কে জিজ্ঞাসা করা হয়। সেই সময় তিনি মুখ্যমন্ত্রী সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেন বলে অভিযোগ।

কুণালের স্পষ্ট কথা, আমাদের রক্ষা কবচ হল বিভিন্ন প্রকল্প।রুপশ্রী থেকে কন্যাশ্রী, স্বাস্থ্যসাথী থেকে স্টুডেন্ট ক্রেডিট কার্ড।আর বিজেপি রক্ষাকবচ হচ্ছে সিবিআই ইডির গ্রেফতার না করা।

জি-২০ সামিটে রাজ্যে প্রচারে মুখ্যমন্ত্রীর ছবি ব্যবহার নিয়ে বিরোধী দলনেতার মন্তব্যে কুণালের কটাক্ষ, বিরোধী দলনেতা অতৃপ্ত আত্মার মতো আচরণ করছেন। দিদির দূতরা মানুষের জীবন বাঁচাতে যাচ্ছেন, আর বিজেপির যমদূতরা জীবনটা ধ্বংস করতে যাচ্ছেন। শুভেন্দু বরং আগে উত্তর দিন, তৃণমূলে থাকাকালীন কটা পদে ছিলেন। আসানসোলে কম্বল দিতে গিয়ে যারা মারা গেল সেই পরিবারগুলোর সামনে গিয়ে দাঁড়ানোর সাহস হলো না কেন ? মন্ত্রী বীরবাহা হাঁসদার চ্যলেঞ্জ গ্রহণ করে কেন তার সামনে যাওয়ার সাহস দেখালেন না? সিবিআই এর এফআইআর যার নাম আছে, সিবিআইয়ের মতেও যে তোলাবাজ, সেই শুভেন্দু অধিকারী কেন এখনও গ্রেপ্তার হলো না ? এদিন ফের সেই প্রশ্ন তোলেন কুণাল। সেই গ্রেফতারি এড়াতেই কি বিজেপির ছাতার তলায় গিয়ে আশ্রয় নিয়েছে ? সেটা খোলসা করে বলুক শুভেন্দু।

Previous articleক্রমাগত প্রাণনা*শের হুমকি পাচ্ছেন! এবার বন্দুকের লাইসেন্স পেলেন নূপুর শর্মা
Next articleস্বামীজির ১৬১-তম জন্মদিনে টুইট করে শ্রদ্ধা নিবেদন মমতা-অভিষেকের