আবাস যোজনায় BJP সাংসদের বাবা ও বিধায়কের স্ত্রী, তালিকা তুলে সরব তৃণমূল

আবাস যোজনায় দুর্নীতির অভিযোগ তুলে তৃণমূলের(TMC) বিরুদ্ধে বারবার সরব হয়েছে বিজেপি(BJP)। অভিযোগ তোলা হয়েছে তৃণমূল নেতাদের পরিবারের সদস্যদের বাড়ি পাইয়ে দেওয়া হয়েছে। এবার সেই অভিযোগ উঠল বিজেপি নেতাদের বিরুদ্ধে। বৃহস্পতিবার তৃণমূলের তরফে এক তালিকা প্রকাশ্যে আনা হয়েছে যেখানে দেখা যাচ্ছে আবাস যোজনায়(Abas Yojna) প্রাপকদের তালিকায় একের পর এক বিজেপি নেতার নাম।

তৃণমূলের প্রকাশিত তালিকায় দেখা যাচ্ছে ৭ জন বিজেপি নেতা ও মন্ত্রীকে। স্বরাষ্ট্রমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিকের বাবা বিধুভূষণ প্রামাণিকের নাম রয়েছে এই তালিকায়। পাশাপাশি বাঁকুড়া জেলার সোনামুখীর বিধায়ক দীপঙ্কর ঘরামির স্ত্রী প্রতিমা ঘরামির নাম রয়েছে। ঝাড়গ্রামের বিজেপির জেলা সভাপতি তুফান মাহাতো ও তাঁর ভাইয়ের নাম রয়েছে তালিকায়। আবার উত্তর ২৪ পরগনা জেলার বিজেপি নেত্রী লক্ষ্মী মজুমদারের নাম রয়েছে। রয়েছে বাঁকুড়ার স্থানীয় বিজেপি নেতা নারায়ণ শিটের নাম। পুরুলিয়া রঘুনাথপুর পঞ্চায়েত সমিতির সভাপতি রবীন ঘোষ গোপের স্ত্রী লেহালি গোপের নাম রয়েছে আবাস তালিকায়। এই তালিকার পাশাপাশি তৃণমূলের তরফে টুইটারে লেখা হয়েছে, “বিজেপি প্রতারণা করে আবাস যোজনার সুবিধা নেওয়ার চেষ্টা করেছে। তার পরও তারা দুর্নীতির কথা বলে! এটাই তাদের দ্বিচারিতা। বাস্তব সব প্রমাণ দেয়।”

এরই মাঝে আবাস যোজনা ও ১০০ দিনের প্রকল্পের কাজ খতিয়ে দেখতে আগামী সপ্তাহে রাজ্যে আসছে ৫ সদস্যের কেন্দ্রীয় দল। দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতেই জেলায় জেলায় সফর করবে তারা। এদিকে রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে দীর্ঘদিন ধরে আবাসের টাকা দেওয়া বন্ধ রয়েছে। ফলে পুরানো তালিকায় যারা ছিল তারা অনেকেই নিজে থেকে বাড়ি বানিয়ে নিয়েছে। রাজ্য সমীক্ষা করার কাজ শুরু করেছে। পুরনো তালিকা। তাই কিছু নাম রয়ে গিয়েছে। সেসব বাদ দেওয়া হয়েছে। তবে এই সব কিছু মাঝে বিজেপির কেন্দ্রীয় মন্ত্রীর বাবা, বিধায়কের স্ত্রীর নাম আবাস তালিকায় প্রকাশ্যে আসায় স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

Previous articleসফর খরচ ২০ লক্ষ টাকা! বারাণসীতে দীর্ঘতম প্রমোদতরণী উদ্বোধন মোদির!
Next articleরাজ্যের বিজ্ঞপ্তি খারিজ, ১৬ তারিখ ঝালদা পুরসভায় চেয়ারম্যান নির্বাচন: নির্দেশ হাইকোর্টের