উল্টো দিক দিয়ে গঙ্গা আরতি করে ফের বিতর্কে সৌমিত্র খাঁ

একেবারে ১৮০ ডিগ্রি ঘুরে উল্টো দিক দিয়ে গঙ্গা আরতি করতে থাকেন সৌমিত্র। যা দেখে উপস্থিত জনতা হকচকিয়ে যান। রীতিমতো গুঞ্জন শুরু হয়। তবে কী গঙ্গা আরতির কোনও নিয়ম কানুন না জেনেই ধর্ম নিয়ে রাজনীতি করতে নেমেছেন বিজেপি সাংসদ ?

বৃহস্পতিবার বিবেকানন্দের জন্মদিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে স্বামী বিবেকানন্দের তুলনা টেনে বিতর্কে জড়িয়ে ছিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। সেই ঘটনার ২৪ ঘন্টা কাটে নি, ফের বিতর্কের কেন্দ্রে সৌমিত্র। এবার গঙ্গা আরতি করে বিতর্কে জড়ালেন বিজেপি সংসদ। শুক্রবার সকালে গঙ্গা আরতি করতে দেখা যায় তাকে। আর সেখানেই শুরু বিপত্তি। একেবারে ১৮০ ডিগ্রি ঘুরে উল্টো দিক দিয়ে গঙ্গা আরতি করতে থাকেন সৌমিত্র। যা দেখে উপস্থিত জনতা হকচকিয়ে যান। রীতিমতো গুঞ্জন শুরু হয়।

সৌমিত্র খাঁ’র গঙ্গা আরতির একটি ভিডিয়ো টুইট করে তৃণমূল। তৃণমূলের দাবি, যেভাবে সৌমিত্র গঙ্গা আরতি করছেন, সেটি ভুল পদ্ধতি। ঘড়ির কাঁটার উল্টোদিকে হাত ঘুরিয়ে গঙ্গা আরতি করা হচ্ছে বলে দাবি তৃণমূলের।সৌমিত্র খাঁ’র গঙ্গা আরতির একটি ভিডিয়ো টুইট করে তৃণমূল। তৃণমূলের দাবি, যেভাবে সৌমিত্র গঙ্গা আরতি করছেন, সেটি ভুল পদ্ধতি। ঘড়ির কাঁটার উল্টোদিকে হাত ঘুরিয়ে গঙ্গা আরতি করা হচ্ছে বলে দাবি তৃণমূলের।

তবে কী গঙ্গা আরতির কোনও নিয়ম কানুন না জেনেই ধর্ম নিয়ে রাজনীতি করতে নেমেছেন বিজেপি সাংসদ ?

বারবার  ধর্ম নিয়ে বিজেপির বিরুদ্ধে যে রাজনীতি করার অভিযোগ উঠেছে, সৌমিত্র খাঁর আজকের আচরণে ফের তা প্রমাণ হয়ে গেল।বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এর আগে অভিযোগ করেছেন , গঙ্গা আরতি করার অনুমতি মিলছে না। ওয়াকিবহলমহলের মত, আজ সৌমিত্র খাঁ যা করলেন তা ধর্মের অবমাননা ছাড়া অন্য কিছু নয়। এ প্রসঙ্গে মন্ত্রী পার্থ ভৌমিক বলেন, সৌমিত্র খাঁ উল্টো দিক দিয়ে গঙ্গা আরতি করে হিন্দু ধর্মের অবমাননা করেছেন যা মেনে নেওয়া যায় না।

Previous articleশুভেন্দুর হুমকির পরই আবাস যোজনার কাজকর্ম খতিয়ে দেখতে রাজ্যে ফের কেন্দ্রীয় দল
Next articleজাকির-আমিরুদ্দিনকে তলব আয়কর দফতরের, আনতে হবে একাধিক নথি