প্রধানমন্ত্রী আবাস যোজনায় দুর্নীতির অভিযোগ! কাঁকিনাড়ায় বিডিও অফিসে বিক্ষোভ সিপিএমের  

ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। তবে প্রথমে পুলিশ বাধা দিলেও পরে জোর করে গেট খুলে বিডিও অফিসে ঢুকে যান সিপিএম কর্মী সমর্থকরা। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে এলাকা।

প্রধানমন্ত্রী আবাস যোজনায় (Prime Minister Awas Yojna) দুর্নীতির অভিযোগ। সোমবার কাঁকিনাড়ায় (Kankinara) বিডিও অফিসে বিক্ষোভ দেখাল বাম কর্মী সমর্থকরা (CPIM)। তবে এদিন পুলিশ বিডিও অফিসে (BDO Office) কর্মী সমর্থকদের গেটের সামনে বাধা দিলে শুরু হয়ে যায় বচসা ও ধস্তাধস্তি। পরে বিডিও অফিসের গেট জোর করে খুলে ভিতরে ঢুকে পড়েন বিক্ষোভকারীরা।

এদিন ব্যারাকপুর (Barrackpore) ১ নম্বর ব্লকে সিপিএমের পক্ষ থেকে রাজ্য কমিটির সদস্য গার্গী চট্টোপাধ্যায়ের (Gargi Chatterjee) নেতৃত্বে ‘গ্রাম জাগাও, চোর তাড়াও’ কর্মসূচীর ডাক দিয়েছিল। আর সেকারণেই এদিন ব্যারাকপুর ১ নম্বর ব্লক অফিসের সামনে জড়ো হয়ে বিক্ষোভ দেখাতে থাকে সিপিএমের কর্মী-সমর্থকরা। আর ব্লক অফিসে ঢোকার চেষ্টা করলেই পুলিশ তাঁদের আটকে দেয় এবং বিডিও অফিসের গেট আটকে দেয়। ঘটনায় জখম হন সিপিএম নেত্রী।

এদিকে ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। তবে প্রথমে পুলিশ বাধা দিলেও পরে জোর করে গেট খুলে বিডিও অফিসে ঢুকে যান সিপিএম কর্মী সমর্থকরা। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। পরিস্থিতি সামাল দিতে রীতিমতো হিমশিম খেতে হয় পুলিশকে (Police)। সিপিএমের অভিযোগ, প্রধানমন্ত্রী আবাস যোজনায় ব্যাপক দুর্নীতি হয়েছে। শাসক দল ইচ্ছে করে যোগ্য মানুষদের প্রকল্প থেকে বঞ্চিত করছে। তারই প্রতিবাদে এদিন বিক্ষোভ মিছিলে সামিল হন বাম কর্মী সমর্থকরা। তবে বেশকিছুক্ষণের চেষ্টায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তবে তাদের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছে শাসক দল। সাফ জানিয়ে দেওয়া হয়েছে, সিপিএম-এর অস্তিত্ব এখন বড় সংকটের মুখে। পঞ্চায়েত নির্বাচনের (Panchayat Election) আগে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতেই এসব কাজ করছে সিপিএম।

 

 

Previous articleঝালদা পুরসভার চেয়ারম্যান নির্বাচনে সংখ্যা গরিষ্ঠতা কংগ্রেসের পক্ষে, আদালতে যাচ্ছে তৃণমূল
Next articleহঠাৎ নবান্নে হাজির সৌরভ! মুখ্যমন্ত্রীর সঙ্গে ২০ মিনিট আলোচনা