সরকারি সভায় থাকতে নারাজ অভিষেক, মুখ্যমন্ত্রীর অনুরোধে মঞ্চে শুধু সৌজন্য বিনিময়

প্রশাসনিক সভা সরকারি অনুষ্ঠান, তবে তিনি রাজ্য সরকারের প্রতিনিধি নন। যার জেরেই আলিপুরদুয়ারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) প্রশাসনিক সভায় মঞ্চে উপস্থিত থাকতে চাইলেন না তৃণমূলের(TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhisekh Banerjee)। বিষয়টি নজরে আসতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিষেককে অনুরোধ করেন মঞ্চে আসার জন্য। মুখ্যমন্ত্রীর অনুরোধে মঞ্চে উপস্থিত হলেও উপস্থিত জনতাকে প্রণাম করে ফের মঞ্চ থেকে নেমে যেতে দেখা গেল অভিষেককে।

মেঘালয় থেকে ফিরে বৃহস্পতিবার আলিপুরদুয়ারে প্রশাসনিক সভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই মঞ্চ থেকে মানুষের হাতে তুলে দেওয়া হয় একাধিক সরকারি পরিষেবা। আপাদমস্তক সরকারি এই অনুষ্ঠানে রাজনৈতিক নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় উপস্থিত থাকতে চাননি। সভামঞ্চে বক্তব্য রাখার আগে এই গোটা বিষয়টি খোলসা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “আমি অভিষেককে বলেছিলাম, মঞ্চে এসে বসতে। কিন্তু ও এসে বসতে চাইছে না। বলছে, ‘আমি তো রাজনৈতিক লোক। আমি সরকারি অনুষ্ঠানের মঞ্চে এসে বসব না।’ ওর এই বিষয়টা আমি পছন্দ করি। সরকারি অনুষ্ঠানের মঞ্চে সরকারের অঙ্গ নয় এমন কেউ কেন থাকবে?” আমি ওকে বললাম, “তুই তো একজন সাংসদ! ও তাও বসতে রাজি হল না।”

এরপরই মঞ্চ থেকেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে মুখ্যমন্ত্রী অনুরোধ করেন, “আমি শুধু অভিষেককে অনুরোধ করব, ও যেন মঞ্চে এসে উপস্থিত হয়ে যেন ধন্যবাদ জ্ঞাপন করে। ও এখানে উপস্থিত হয়েছে। সাধারণ মানুষকে ও সম্মান জানিয়ে যাক। ও যদি নাও বসতে চায়।” এরপর মুখ্যমন্ত্রীর অনুরোধে প্রশাসনিক সভামঞ্চে উঠতে দেখা যায় ডায়মন্ডহারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। অবশ্য মঞ্চে উঠে উপস্থিত জনতাকে প্রণাম করে ফের মঞ্চ থেকে নেমে আসেন অভিষেক।

Previous articleমধ্যবিত্তর পাতে টান! ফের ঊর্ধ্বমুখী ডিমের দাম