মুখ খুললেন যৌ*ন হেনস্থায় অভিযুক্ত জাতীয় কুস্তি সংস্থার সভাপতি, বললেন চলছে ষড়যন্ত্র

এদিন তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে ব্রিজভূষণ বলেন, "আমি শুনেছি দিল্লিতে আমার বিরুদ্ধে বিক্ষোভ চলছে।

বুধবার থেকে নয়াদিল্লিতে প্রতিবাদ জানাচ্ছেন ভারতীয় কুস্তিগিররা। তাঁদের অভিযোগ জাতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরন সিং একাধিক কুস্তিগিরকে যৌ*ন নিগ্রহ করেছেন। বিশ্ব চ্যাম্পিয়নশিপে পদকজয়ী বিনেশ ফোগাট দাবি করেন, লখনউয়ে জাতীয় শিবিরে মহিলা কুস্তিগিরদের নিয়মিত যৌ*ন হেনস্থা করতেন কোচেরা। এমনকী, ব্রিজভূষণের ভয় দেখিয়ে জোর করে কুস্তিগিরদের সঙ্গে ঘনিষ্ঠ হওয়ারও চেষ্টা করতেন তাঁরা। আর এবার এই নিয়ে মুখ খুললেন ব্রিজভূষণ শরন সিং।

এদিন তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে ব্রিজভূষণ বলেন, “আমি শুনেছি দিল্লিতে আমার বিরুদ্ধে বিক্ষোভ চলছে। আমি বুঝতেই পারছি না কেন এই অভিযোগ করা হচ্ছে। আমার বিরুদ্ধে বিনেশ অভিযোগ করেছে। কিন্তু তার আগে কি অন্য কোনও কুস্তিগির এই অভিযোগ তুলেছিল? কেউ এগিয়ে এসেছিল? হঠাৎ করে এখন কেন অভিযোগ উঠছে? সবটাই ষড়যন্ত্র। এই অপবাদ নিয়ে থাকা যায় না। দরকার পড়লে পদত্যাগ করব।”

এখানেই না থেমে ব্রিজভূষণ আরও বলেন, “কেউ ট্রায়াল দেয় না, জাতীয় স্তরে প্রতিযোগিতায় নামে না। কিন্তু তার পরেও ওদের কিছু বলা যাবে না। ফেডারেশন নিয়ম তৈরি করে। আমরা সেই নিয়ম মেনে চলি। যারা বিক্ষোভ দেখাচ্ছে তারা কেউ জাতীয় স্তরে একটাও প্রতিযোগিতায় নামেনি। আমি সেটা নিয়ে কথা বলেছি বলেই আমার উপর রাগ। তাই আমাকে ফাঁসানো হচ্ছে।”

আগামি ২২ জানুয়ারি জরুরি ভিত্তিতে সাধারণ সভার বৈঠক ডাকা হয়েছে। সূত্রের খবর, সেখানেই পদত্যাগ করতে পারেন ব্রিজভূষণ।


Previous articleবদলে গেল মাধ্যমিকের ইতিহাস পরীক্ষার দিন! বিজ্ঞপ্তি জারি পর্ষদের
Next article‘দ্য মোদি কোয়েশ্চেন’ নিয়ে জারি বিতর্ক! ‘পক্ষপাতদুষ্ট’ মন্তব্য করে সমালোচনায় সরব বিদেশ মন্ত্রক