কে সত্যি বলছে ? জানতে তাপস-কুন্তলকে মুখোমুখি বসিয়ে জেরা ইডির

এদিকে তাপস মণ্ডলের বিরুদ্ধে পাল্টা চক্রান্তের অভিযোগে তুলেছেন নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত এই যুব তৃণমূল নেতা।

নিয়োগ দুর্নীতি কাণ্ডের তদন্তে তাপস মণ্ডলকে মঙ্গলবার ফের তলব করেছিল ইডি। নিয়োগ দুর্নীতিকাণ্ডে হুগলির যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের নাম সর্বপ্রথম শোনা যায় জেলবন্দি মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ তাপস মণ্ডলের মুখে। এর প্রেক্ষিতে কুন্তলকে তলব করে তিন দফায় জিজ্ঞাসাবাদ করে সিবিআই। এরপর আরেক কেন্দ্রীয় এজেন্সি ইডির হাতে গ্রেফতার হন কুন্তল। এদিকে তাপস মণ্ডলের বিরুদ্ধে পাল্টা চক্রান্তের অভিযোগে তুলেছেন নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত এই যুব তৃণমূল নেতা।
এদিন কুন্তল ঘোষের কাছ থেকে টাকা চাওয়া প্রসঙ্গে বিস্ফোরক মন্তব্য করেন তাপস মণ্ডল। বলেন, ‘টাকা তো চাইবই, টাকা ওকে দেওয়া হয়েছে, টাকা চাইব না?’ । ইডি-র তলবে আজ ফের সিজিও-তে হাজির হয়েছিলেন মানিক ঘনিষ্ঠ তাপস। তাপস না কুন্তল, কে সত্যি কথা বলছেন, সেই রহস্যভেদ করতে চায় ইডি। সেই কারণেই আজ তাপস মণ্ডলকে ফের সল্টলেকের সিজিও কমপ্লেক্সের দফতরে তলব করেছিল ইডি। আজ সকাল সাড়ে দশটা নাগাদ সেখানে হাজির হন তাপস।জানা গিয়েছে, নিয়োগ দুর্নীতি কাণ্ডে অন্য়তম দুই অভিযুক্ত তাপস এবং কুন্তলকে প্রথমে আলাদা আলাদা জেরা করা হয়। এর পর দু’ জনকেই মুখোমুখি বসিয়ে জেরা করে ইডি। দু’ জনকে একই প্রশ্ন করে তাঁদের বয়ানও মিলিয়ে দেখা হয়।
এরই পাশাপাশি, এবার ইডি-র (Enforcement Directorate) নজরে কুন্তল ঘোষের (Kuntal Ghosh) তিনটি পেনড্রাইভ (Pen Drive)। এমনই খবর সূত্রের। কুন্তলের ফ্ল্যাটের ড্রয়ার থেকে তিনটি পেনড্রাইভ তল্লাশির সময় পাওয়া যায়। সেগুলি বাজেয়াপ্ত করে নিয়ে আসা হয়েছে ইডি দফতরে। পেনড্রাইভে কী তথ্য লুকিয়ে রাখা হয়েছে তা খতিয়ে দেখছে ইডি। সূত্রের খবর, পেনড্রাইভের তথ্য প্রকাশ করতে প্রয়োজনে বিশেষজ্ঞদের সাহায্য নেওয়া হবে। ইডি সূত্রে খবর, কুন্তলের চিনার পার্কের ফ্ল্যাটে তল্লাশির সময় দুটি ডায়েরির পাশাপাশি, বেডরুমের একটি ড্রয়ার থেকে তিনটি পেন ড্রাইভ পাওয়া যায়। জোড়া ডায়েরিতে একাধিক সাঙ্কেতিক ভাষায় টাকার অঙ্ক লেখা রয়েছে। রেট লেখা রয়েছে। সেই সমস্ত দিক একদিকে খতিয়ে দেখা হচ্ছে। এর পাশাপাশি এই তিনটি পেন ড্রাইভে কী রয়েছে তা দেখার জন্য দুই অফিসারকে নিযুক্ত করা হয়েছে।

 

Previous articleএপ্রিলে কেরলে বসতে চলেছে সুপার কাপের আসর
Next articleমুক্তি পেয়ে তলোয়ারে কেক কেটে বিজেপি নেতাদের সঙ্গে ‘সেলিব্রেশন’ রামরহিমের