এপ্রিলে কেরলে বসতে চলেছে সুপার কাপের আসর

এদিকে আইলিগের দ্বিতীয় থেকে দশম স্থানাধিকারী দলগুলি খেলবে যোগ্যতা অর্জন পর্বে।

ঘোষণা হয়ে গেল সুপার কাপের দিন। আগামি ৮-২৫ এপ্রিল কেরলে আয়োজিত হতে চলেছে ২০২৩ সুপার কাপ এর মূলপর্ব। এর আগে আগামি ৩ এপ্রিল থেকে আয়োজিত হবে যোগ্যতা অর্জন পর্ব। কেরলের তিন শহর কোচি, কোঝিকোড় এবং তিরুবনন্তপুরমের মধ্যে যে কোনও দুটিতে আয়োজিত হবে এই সুপার কাপ। গ্রুপ পর্বে খেলবে মোট ১৬ টি দল। এদিন সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের তরফ থেকে এক বিবৃতিতে এমনটাই জানান হল।

২০২৩ সুপার কাপে আইএসএল-এর ১১টি দলই সরাসরি মূলপর্বের গ্রুপ পর্বে সুযোগ পাবে। অপরদিকে আইলিগ-এর কেবল চ্যাম্পিয়ন দল সুযোগ পাবে গ্রুপপর্বে।

এদিকে আইলিগের দ্বিতীয় থেকে দশম স্থানাধিকারী দলগুলি খেলবে যোগ্যতা অর্জন পর্বে। সেখান থেকে চারটি দল গ্রুপপর্বে যোগ্যতা অর্জন করতে পারবে। আইলিগের নবম ও দশম স্থানাধিকারী দল দুটি প্রথম কোয়ালিফায়ার খেলবে। সেই কোয়ালিফায়ারে জয়ী দল খেলবে আইলিগে দ্বিতীয় স্থানাধিকারী দলের সঙ্গে। তৃতীয় স্থানাধিকারীর সঙ্গে খেলবে অষ্টম স্থানাধিকারী, চতুর্থের সঙ্গে খেলবে সপ্তম আর পঞ্চমের সঙ্গে ষষ্ঠ দল খেলবে যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে। এই যোগ্যতা অর্জন পর্বের ম্যাচগুলি হবে ৩-৬ এপ্রিল।

গ্রুপ পর্বের ম্যাচগুলি হবে ৮-১৯ এপ্রিল। এরপর সেমি ফাইনাল দুটি হবে ২১ ও ২২ এপ্রিল। আর ফাইনাল আয়োজিত হবে ২৫ এপ্রিলে।

এদিকে সুপার কাপে চ্যাম্পিয়ন দল সুযোগ পাবে ২০২৩-২৪ এএফসি কাপের গ্রুপ পর্বে খেলার। কিন্তু তার জন্য তাদের খেলতে হবে ২০২১-২২ আইলিগ চ্যাম্পিয়ন গোকুলাম কেরালার বিরুদ্ধে। সেই ম্যাচের জয়ী সুযোগ পাবে এএফসি কাপের গ্রুপপর্বে। তবে গোকুলাম কেরালা যদি এই সুপার কাপ জিতে যায়, তাহলে তারা সরাসরি এএফসি কাপে সুযোগ পাবে।

আরও পড়ুন:একদিনের ক্রিকেটে তিন বছর পর শতরান রোহিতের, বিরাট রেকর্ড ভাঙলেন শুভমন

 

Previous articleগোবরে পরমাণু বিকিরণ প্রতিরোধ সম্ভব, আজব দাবি গুজরাট আদালতের
Next articleকে সত্যি বলছে ? জানতে তাপস-কুন্তলকে মুখোমুখি বসিয়ে জেরা ইডির