West Bengal Assembly : বাজেট অধিবেশনের আগে বিশেষ প্রশিক্ষণ, নয়া সিদ্ধান্ত অধ্যক্ষের

১৩ ও ১৪ তারিখ রাজ্যপালের অভিভাষণের ওপর ধন্যবাদসূচক প্রস্তাব এনে আলোচনা হবে। আগামী ১৫ ফেব্রুয়ারি রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ২০২৩-২৪ অর্থ বছরের রাজ্য বাজেট পেশ করবেন।

বিধানসভা ভবন

বিধানসভার অধিবেশন (Assembly Session) চলাকালীন অপ্রীতিকর ঘটনার ছবি বারবার উঠে এসেছে। আগামী সপ্তাহ থেকে রাজ্য বিধানসভার বাজেট অধিবেশন শুরু হচ্ছে। রাজ্যপাল সিভি আনন্দ বোসের (CV Ananda Bose) অভিভাষণের মধ্যে দিয়েই ৮ ফেব্রুয়ারী বাজেট অধিবেশনের (Budget Session) সূচনা হবে। এর আগে পরিষদীয় আচার-আচরণ সম্পর্কে নবীন বিধায়কদের প্রশিক্ষণ দেওয়ার জন্য বিশেষ ঘোষণা অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের(Biman Banerjee)।

রাজ্য বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়, পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় সহ (Shovan Deb Chatterjee) বিধানসভার প্রবীণ সদস্যদের কাছেই এবার পরিষদীয় আচার-আচরণের খুঁটিনাটি শিখবেন নবীন বিধায়করা। ওয়াকিবহাল মহল বলছে রাজ্যপাল (Governor) ভাষণ দেওয়ার সময় যাতে কোনওরকম আপ্রতিকর পরিস্থিতি তৈরি না হয় সে কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ৮ ফেব্রুয়ারি রাজ্যপালের অভিভাষণের পরের দিন অর্থাৎ ৯ তারিখ শোক প্রস্তাব গ্রহণের মধ্যে দিয়ে বিধানসভার অধিবেশন মুলতুবি হয়ে যাবে। ১৩ ও ১৪ তারিখ রাজ্যপালের অভিভাষণের ওপর ধন্যবাদসূচক প্রস্তাব এনে আলোচনা হবে। আগামী ১৫ ফেব্রুয়ারি রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ২০২৩-২৪ অর্থ বছরের রাজ্য বাজেট পেশ করবেন।

Previous articleব্যাংককের বায়ুদূষণে কমছে দৃশ্যমানতা, বিপদের আশ*ঙ্কায় প্রমাদ গুনছে ‘হু’ !
Next articleপিএসজির হয়ে গোল করে রোনাল্ডোকে টপকে গেলেন মেসি