”সমালোচনা করতে হলে সমকক্ষ হতে হয়”, বিশ্বভারতীর উপাচার্যকে কটাক্ষ বিজেপি নেতা অনুপমের

অমর্ত্য সেনের জমি সংক্রান্ত যে তথ্য প্রেস কনফারেন্সে করে দেওয়া হল তা যদি সত্যি হয়ে থাকে তাহলে বিশ্বভারতীয় উপচার্যের উচিত অমর্ত্য সেনের কাছে ক্ষমা চেয়ে নেওয়া

বিশ্বভারতী-অমর্ত্য সেন বিতর্ক নিয়ে এবার মুখ খুললেন বিজেপি নেতা তথা প্রাক্তন সাংসদ অধ্যাপক অনুপম হাজরা।জমিজট ইস্যু নিয়ে বিশ্বভারতীর উপাচার্য ও কর্তৃপক্ষের বিরুদ্ধে চাঁছাছোলা ভাষায় মন্তব্য করলেন অনুপম।

আরও পড়ুন:তথ্যচিত্রের পাশাপাশি ভারতে বিবিসিকেও নিষিদ্ধ করা হোক! সুপ্রিম কোর্টে আর্জি কেন্দ্রের

নাম না করে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে কটাক্ষ করে অনুপম বলেন, “অনেকেই বিশ্বভারতীর জায়গা দখল করে বসে আছেন। অমর্ত্য সেন যে পুরস্কারটা পেয়েছেন, সেটা যদি নোবেল নাও হয়, নোবেলের মত তো কিছু তো একটা পেয়েছেন। এখন যাঁরা তাঁকে নিয়ে সমালোচনা করছেন, তাঁরা তো সেটাও পাননি! উনি জ্ঞানীগুণী মানুষদের একজনের মধ্যে পড়েন। সেখানে সামান্য জমি-জায়গা নিয়ে এই টানাটানি দৃষ্টিকটু। বিশ্বভারতীর উপাচার্যের যদি মনে হয় যে জমি ফেরাবেন, তবে আরও ৫ জনকেও নোটিশ পাঠাতে পারতেন! আর সমালোচনা করতে হলে তাঁর সমকক্ষ বা সমগোত্রীয় হতে হয়।”

প্রসঙ্গত, গত সোমবার শান্তিনিকেতনে প্রতীচীতে গিয়ে অমর্ত্য সেনের হাতে তাঁর জমি সংক্রান্ত নথি তুলে দেন খোদ মুখ্যমন্ত্রীমমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি বলেন, অমর্ত্য সেন যে তথ্য দিয়েছেন সেটাই তাঁর ঠিক বলে মনে হয়েছে। তারপরই এই নিয়ে প্রথম মুখ খোলেন বিজেপির সর্বভারতীয় সম্পাদক অনুপম হাজরা। এক ফেসবুক পোস্টে তিনি লেখেন, অমর্ত্য সেনের জমি সংক্রান্ত যে তথ্য প্রেস কনফারেন্সে করে দেওয়া হল তা যদি সত্যি হয়ে থাকে তাহলে বিশ্বভারতীয় উপচার্যের উচিত অমর্ত্য সেনের কাছে ক্ষমা চেয়ে নেওয়া। এরপর ফের উপাচার্যের বিরুদ্ধে বিস্ফোরক বিজেপি নেতা অনুপম হাজরা।

 

 

Previous articleতথ্যচিত্রের পাশাপাশি ভারতে বিবিসিকেও নিষিদ্ধ করা হোক! সুপ্রিম কোর্টে আর্জি কেন্দ্রের
Next articleরাম জন্মভূমি উড়িয়ে দেওয়ার হু*মকি! উড়ো ফোন আসতেই বাড়ল নিরাপত্তা