এশিয়া কাপ পাকিস্তানেই ? চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বৈঠকে এশিয়ান ক্রিকেট কাউন্সিল

জয় ছাড়াও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বাকি সদস্যরা থাকছেন। কাউন্সিল অন্তর্ভুক্ত সব দেশের প্রতিনিধারাও উপস্থিত থাকবেন ওই বৈঠকে।

এশিয়া কাপ কি পাকিস্তানেই হবে ?  নাকি পাকিস্তান থেকে সরে অন্য কোথাও নিয়ে যাওয়া হবে ? সিদ্ধান্ত নেবেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি জয় শাহ।জানা গিয়েছে, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের জরুরি বৈঠকে এশিয়া কাপের আয়োজক দেশ ঠিক করা হবে। সেই কারণেই এশিয়া কাপ কোথায় হবে, সেই সিদ্ধান্তে তাঁর ভূমিকা সব থেকে বেশি।

যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজম শেঠি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছে আবেদন করেছেন, পাকিস্তানেই যাতে এশিয়া কাপ আয়োজন করা হয়। এরপরেই শনিবার বাহরিনে জরুরি ভিত্তিতে একটি বৈঠক ডাকা হয়েছে। সেখানে জয় ছাড়াও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বাকি সদস্যরা থাকছেন। কাউন্সিল অন্তর্ভুক্ত সব দেশের প্রতিনিধারাও উপস্থিত থাকবেন ওই বৈঠকে।

এর আগে পাকিস্তান থেকে এশিয়া কাপ সরিয়ে নিয়ে যাওয়ার কথা বলেছিলেন স্বয়ং জয় শাহই। তিনি বলেছিলেন, `পাকিস্তানে এশিয়া কাপ হলে ভারত সেখানে খেলতে যাবে না। তাই সব থেকে ভাল হয়, যদি প্রতিযোগিতা পাকিস্তান থেকে সরিয়ে দেওয়া হয়’। তা নিয়ে ইতিমধ্যেই দু’দেশের মধ্যে দীর্ঘ তরজা চলেছে, এবং এখনও চলছে।যদিও নিরপেক্ষ দেশ হিসাবে এশিয়া কাপ আয়োজনে আগ্রহ দেখিয়েছে সংযুক্ত আরব আমিরশাহি এবং কাতার। গত বছর এই দেশেই এশিয়া কাপ হয়েছে। তাই আবার সেখানে প্রতিযোগিতা আয়োজন করতে সমস্যা নেই।

প্রতিযোগিতা আয়োজনে আগ্রহ দেখিয়েছে কাতারও। ফুটবল বিশ্বকাপের পরে এ বার ক্রিকেটের প্রতিযোগিতাও আয়োজন করতে চাইছে তারা। আজ শনিবারের বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

 

Previous article২৪ ঘণ্টাও কাটল না! সুপ্রিম চাপে ৫ বিচারপতি নিয়োগের চূড়ান্ত সময়সীমা জানাল কেন্দ্র
Next article২০২৩ জুড়ে কোন কোন বলিউড সিনেমা মন ভরাবে আপনার, জেনে নিন তালিকা