সমাজমাধ্যমে রূপমকে ‘খোলা চিঠি’, ছকভাঙা লড়াইয়ে রকস্টারকে শুভেচ্ছা অঞ্জনের

বৃষ্টিভেজা দার্জিলিং শহরে রহস্যের প্রেক্ষাপটে হাজির গোয়েন্দা সুব্রত শর্মা (Subrata Sharma)। এক নিখোঁজ মহিলাকে খুঁজে পেতে ‘লেখক’ অঞ্জন দত্তর কলমে যাঁর সৃষ্টি । এর আগে ওয়েব সিরিজে কাজ করলেও বড়পর্দায় এই প্রথম।

সাধারণ ছাপোষা মানুষ কি অসাধারণ হওয়ার ক্ষমতা রাখতে পারেন? এই প্রশ্ন প্রতিমুহূর্তে একটা বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দেয়। এবার মধ্যবিত্ত জীবনের অসাধারণত্ব আর হেরে গিয়েও লড়াই চালিয়ে যাওয়ার মানসিকতার মিশেল সিলভার স্ক্রিনে তুলে ধরলেন গায়ক পরিচালক অঞ্জন দত্ত (Anjan Dutta)। ৪৬ তম কলকাতা আন্তর্জাতিক বইমেলায় (46th Kolkata International BookFair)সেই গল্পকেই প্রোমোট করলেন রকস্টার রূপম ইসলাম (Rupam Islam)। এরপর সমাজ মাধ্যমে কলম ধরলেন ‘ বেলা বোস’-এর প্রেমিক। অঞ্জন দত্ত বলছেন বাংলা গানের (Bengali Song)দাম বাড়িয়েছেন রূপম, নতুন সাউন্ড স্কেপ তৈরি করে সঙ্গীত ভাবনাকে এক অসাধারণত্বে পৌঁছে দিয়েছেন তিনি। আর সেই কারণেই রূপমের ভূয়সী প্রশংসাও করেছেন পরিচালক।

বৃষ্টিভেজা দার্জিলিং শহরে রহস্যের প্রেক্ষাপটে হাজির গোয়েন্দা সুব্রত শর্মা (Subrata Sharma)। এক নিখোঁজ মহিলাকে খুঁজে পেতে ‘লেখক’ অঞ্জন দত্তর কলমে যাঁর সৃষ্টি । এর আগে ওয়েব সিরিজে কাজ করলেও বড়পর্দায় এই প্রথম। তাই ‘রিভলভার রহস্য’ নিয়ে কৌতূহলীদের আগ্রহ থাকটা স্বাভাবিক। এই বছর কলকাতা আন্তর্জাতিক বইমেলায় (Kolkata International BookFair)প্রকাশিত হয়েছে অঞ্জনের নতুন বই। সেই বইয়ের একটি গল্প অবলম্বনে পরিচালক এই ছবি নির্মাণ করেছেন। আর বইমেলায় সেই বইয়ের প্রমোশন করলেন ‘একলা ঘর’- এর গায়ক। সমাজমাধ্যমে অঞ্জন জানান ২০০৬ সালে ‘ ম্যাডলি বাঙালি’ নামের একটি সিনেমায় গান গাওয়ার জন্য রুপমকে অনুরোধ করেন নীল দত্ত (Neel Dutta)। ‘ হ্যাঁ’ বলার জন্য এক সেকেন্ড সময়ও নষ্ট করেন নি রূপম। সেই সম্পর্ক আজও অটুট।

নিজের স্যোশাল মিডিয়া পেজে অঞ্জন রূপমকে উদ্দেশ্য করে লেখেন ” প্রফেসনালিজমের বাইরে গিয়ে যেভাবে এক কথায় অনেক রাতে তুমি রাজি হয়ে গেলে আমার লেখা বই আর তার সেই গোয়েন্দাকে নিয়ে ফিল্মের ব্যাপারে কথা বলতে । বুকফেয়ার এসে আমার সেই বই এবং সেই গপ্পের সিনেমাকে প্রোমোট করলে এটা আমার জীবনের অনেক , অনেক বড় পাওয়া।”

অঞ্জন তাঁর নতুন সিনেমায় ছকভাঙা গোয়েন্দার গল্প বলেছেন আর জেনারেশন গ্যাপের সীমা টপকে রূপম- অঞ্জন যে বাঙালি শ্রোতার মননে বিশেষ জায়গা নিয়েছেন – সমাজমাধ্যমের পোস্টে যেন সেই অনুভূতিকেই নিজস্ব স্টাইলে তুলে ধরলেন ৯০-এর সঙ্গীত জগতের জীবনমুখী গায়ক।

 

Previous articleভার্চুয়াল শুনানিতে পার্থ-অর্পিতার কোনও অভিযোগেই সায় নেই আদালতের
Next articleভাঙলেন ১৩৬ বছরের রেকর্ড! হার্ভার্ডের গুরুত্বপূর্ণ পদে ভারতীয় বংশোদ্ভুত অপ্সরা