রেললাইনে ফাটল! অল্পের জন্য প্রাণ বাঁচল বহু যাত্রীর

রেললাইনে বড় ফাটল!সেইসময়েই লাইন দিয়ে যাওয়ার কথা হাওড়া-অমৃতসরগামী পাঞ্জাব মেলের। কিন্তু তার আগে স্থানীয় এক যুবক ও রেলকর্মীর তৎপরতায় প্রাণ বাঁচল বহু মানুষের।বুধবার সকালে ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের গাজীপুর জেলার জামাইয়া শহরের কাছে।

আরও পড়ুন:আদানি ইস্যুতে সরগরম দিল্লি! এসবিআই সদর দফতরে পুলিশি বাধার মুখে তৃণমূল সাংসদরা

স্থানীয় সূত্রে খবর, গাজীপুরের জামানিয়া স্টেশনের তিন কিলোমিটার আগে গদাহিন গ্রামের কাছে রেললাইনে একটি ফাটল লক্ষ করেন নাসিম নামে এক জন স্থানীয় যুবক। লাইনে ফাটল লক্ষ করে তিনি বুঝতে পারেন, যে ট্রেন এই লাইন দিয়ে যাবে তা বড় দুর্ঘটনার মুখোমুখি হতে চলেছে। এর পরই ওই প্রত্যক্ষদর্শী স্থানীয় রেল গ্যাংম্যানকে পুরো বিষয়টি জানান। যুবকের কথা শুনে ঘটনাস্থলে পৌঁছন রেলের ওই কর্মী। তখন বিহারের বক্সার ছেড়ে জামানিয়া রেলওয়ে স্টেশনের দিকে উচ্চগতিতে ছুটে আসছে পাঞ্জাব মেল।
বিপদ বুঝে একটি লাল পতাকা দেখিয়ে ট্রেনটি থামানোর চেষ্টা করেন দুজন।পাশাপাশি, নাসিম এবং রেলের গ্যাংম্যান হাত নেড়ে চিৎকার করতেও শুরু করেছেন।এরপরই ট্রেন থামান চালক।খবর দেওয়া হয় রেল কর্তৃপক্ষকে। ফাটল সারানোর পর ফের ট্রেন অমৃতসরের উদ্দেশে রওনা দেয়।
তবে, উপস্থিত বুদ্ধির জন্য রেলের তরফে বাহবা জানানো হয়েছে নাসিম এবং ওই রেলকর্মীকে।তাঁদের পুরস্কৃত করার প্রতিশ্রুতি দিয়েছে রেল।

 

 

Previous articleদৃষ্টান্ত স্থাপন! নন্দিনীদের মন্ত্রোচ্চারণে নতুন জীবন শুরু পৌলমী-সঞ্জীবের
Next articleফের বাড়ল রেপো রেট! ঋণের সুদ বাড়ার আ*শঙ্কা