গরু করল পদাঘাত, আলিঙ্গনের আগেই পদ্ম নেতা কুপোকাত!

বুধবার ভারতের পশু কল্যাণ বোর্ডের (Animal Welfare Board of India) তরফে একটি বিশেষ নোটিশ জারি করা হয়। সেখানে বলা হয় আগামী ১৪ ফেব্রুয়ারি 'গরু আলিঙ্গন দিবস' (Cow Hug Day) উদযাপন করতে হবে।

ভালবাসার দিনকে (Valentines day)অন্যভাবে দেশের লোকের কাছে তুলে ধরার রাজনীতি করতে চেয়েছিল বিজেপি(BJP)। শিখন্ডী হয়েছিল ‘গরু’ । ব্যাপারটা বোধহয় গোমাতার ঠিক পছন্দ হয়নি, অন্তত ভাইরাল ভিডিও দেখে এমন কথাই বলছে রাজনৈতিক মহলের একাংশ।  বুধবার ভারতের পশু কল্যাণ বোর্ডের (Animal Welfare Board of India) তরফে একটি বিশেষ নোটিশ জারি করা হয়। সেখানে বলা হয় আগামী ১৪ ফেব্রুয়ারি ‘গরু আলিঙ্গন দিবস’ (Cow Hug Day) উদযাপন করতে হবে। প্রধানমন্ত্রী পাশ্চাত্য সংস্কৃতি নিয়ে যতই গাল ভরা কথা বলুন না কেন, কেন্দ্রীয় সরকারের মতে, পাশ্চাত্যের সংস্কৃতির প্রভাবেই নাকি ভ্যালেন্টাইনস-ডে উদযাপনের বাড়বাড়ন্ত। অগত্যা এসব বন্ধ করার ফরমান জারি! ২৪ ঘন্টা কাটতে না কাটতেই যেন সোশ্যাল মিডিয়ায় জবাব দিল গরু। বিজেপি নেতা জিভিএল নরসিমা রাও (GVL Narasimha Rao) যেভাবে গরুর থেকে পদাঘাত পেলেন , তাতে আর ‘ট্রোলড’ না হয়ে উপায় আছে?

গরুর আলিঙ্গন দিবস (Cow Hug Day) উদযাপন করার নোটিশ জারি করার পর নেট দুনিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, যে বিজেপি সাংসদ একটি গরুকে আলিঙ্গন করার চেষ্টা করছেন আর একাধিকবার গরু তাঁকে পদাঘাত করছে।ভিডিওটি প্রখ্যাত আইনজীবী এবং সামাজিক কর্মী প্রশান্ত ভূষণ (Prasant bhushan) টুইটারে শেয়ার করেছেন। পোস্টটির ক্যাপশন ছিল ”গরু আলিঙ্গন দিবস!’ এই ভিডিও প্রকাশ্যে আসার পর থেকেই সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা হাস্যকর মন্তব্য করতে এতটুকু কার্পণ্য করেননি। ভিডিওটি প্রায় ৩৫ হাজারেরও বেশি বার দেখা হয়েছে। লাইক আর রিটুইটের বন্যায় আলোচনার শিরোনামে উঠে এসেছে এই ঘটনা। যুব তৃণমূল নেত্রী সায়নী ঘোষ ভিডিওটিকে রিটুইট করেছেন। ক্যাপশনে শুধু লিখেছেন ” Oops”। যদিও বিজেপির তরফ থেকে এটি পুরনো ভিডিও বলে দাবি করা হয়েছে। ঠিক কোন ঘটনার জেরে এমন কাণ্ড ঘটেছিল সেটা স্পষ্ট না হলেও ‘গরু আলিঙ্গন দিবস’ এর সঙ্গে এই ঘটনাকে মিলিয়ে দেওয়ায় সোশ্যাল মিডিয়ায় বাড়ছে জল্পনা।

 

Previous articleজামশেদপুর এফসির সঙ্গে গোলশূন‍্য ড্র বাগানের
Next articleBreakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস