নিয়ম মেনে চাকরি দেবেই রাজ্য: স্পষ্ট বার্তা মুখ্যমন্ত্রীর

নিয়ম মেনে উপযুক্ত প্রার্থীদের চাকরি দেবে রাজ্য সরকার। এ বিষয়ে কোনও বাধা মানা হবে না। সোমবার বিধানসভায় স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বিধানসভায় রাজ্যপালের ভাষণের ওপর আলোচনার শেষে জবাবি ভাষণে মুখ্যমন্ত্রী বলেন, “ছেলেমেয়েদের চাকরি দিলেই কোর্টে চলে যাচ্ছে। চাকরি আমরা দেব। নিয়ম মেনেই দেব।”

মুখ্যমন্ত্রী বলেন, সারা দেশে যখন চাকরি কমছে সেখানে এরাজ্যে কর্মসংস্থানের হার বেড়েছে। ভবিষ্যতে তা আরও বাড়বে। পাশপাশি চলতি বছরে ৪০ লাখ সংখ্যালঘু ছাত্র-ছাত্রীকে স্কলারশিপ দেওয়ার কথা তিনি ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তাঁর দাবি, দেশের বিজেপিশাসিত রাজ্যের তুলায় এরাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি সব থেকে ভালো। তিনি বলেন, সম্প্রতি রাজ্যে মাওবাদী সক্রিয়তার কোনও খবর নেই। ১১ বছরে কোন মাওবাদী হামলা হয়নি। সমস্ত উৎসব শান্তিতে পালিত হচ্ছে। রাজনৈতিক হিংসা অনেক কমেছে। পাহাড়ে শান্তি ফিরেছে।

কেন্দ্রের বিজেপি সরকারের সঙ্গে রাজ্য সরকারের বিভিন্ন ক্ষেত্রে তুলনা টেনে তিনি বলেন, শিক্ষা, স্বাস্থ্য, শিল্প, সামাজিক প্রকল্প-সব ক্ষেত্রেই রাজ্য এক নম্বরে রয়েছে। সুধু মানুষের মধ্যে বিভেদ ও বিভাজন সৃষ্টিতে বিজেপি শাসিত প্রদেশগুলি প্রথমে রয়েছে। তাঁর কথায়, “যদি তথ্য দেখেন বাংলা সব কিছুতেই এক নম্বর। আর বিজেপি জিরো। শুধু ভেধভেদে হিরো। সব বক্তৃতা আমি শুনেছি। সব অসত্য। একটাও সত্য তথ্য নেই।যদি দেশ বাঁচাতে চাও বিজেপি হঠাও।”

আরও পড়ুন- দলীয় কর্মীর পা ধরছেন বিজেপির সাংগঠনিক জেলার সভাপতি! ভাইরাল ভিডিও ঘিরে বিড়ম্বনায় পদ্ম শিবির

 

 

Previous articleদলীয় কর্মীর পা ধরছেন বিজেপির সাংগঠনিক জেলার সভাপতি! ভাইরাল ভিডিও ঘিরে বিড়ম্বনায় পদ্ম শিবির
Next articleচাকরি যাচ্ছে নবম-দশমের ৬১৮ জন শিক্ষকের, সুপারিশপত্র বাতিল করল এসএসসি