‘বিনোদিনী’ রুক্মিণীর নয়া লুকে কটা**ক্ষ শ্রীলেখার, নিজের ছবি পোস্ট করে শিরোনামে ‘জিকে দিদি’ !

দৈহিক গঠন নিয়ে তির্য**ক মন্তব্য শ্রীলেখার। "বিনোদিনী কি রোগা ছিলেন!" শ্রীলেখার এই মন্তব্যে টলিউডের (Tollywood) অলি গলি থেকে নেটাগরিকদের নেটপাড়া, সর্বত্রই হইচই পড়ে যায়। তবে এ নিয়ে রুক্মিণীর তরফ থেকে কোনও প্রতিক্রিয়া মেলে নি।

শিরোনামে শ্রীলেখা (Srilekha Mitra), নেপোটিজমের তর্ক থামতে না থামতেই এবার বিনোদনের বিতর্কে ‘বিনোদিনী’ (Binodini)।সোনালী কাজের গাঢ় নীল শাড়ির লাল পাড়, পাতা কেটে খোঁপা বেঁধে সিংহাসনে বসতে না বসতেই অভিনেত্রী শ্রীলেখা মিত্রের খোঁচা খেলেন রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)। বসার ভঙ্গিমায় ঐতিহাসিক চরিত্র বিনোদিনীকে মনে করছেন দর্শক। মুহূর্তে ভাইরাল ছবি। আর ঠিক তখনই দৈহিক গঠন নিয়ে তির্যক মন্তব্য শ্রীলেখার। “বিনোদিনী কি রোগা ছিলেন!” শ্রীলেখার এই মন্তব্যে টলিউডের (Tollywood) অলি গলি থেকে নেটাগরিকদের নেটপাড়া, সর্বত্রই হইচই পড়ে যায়। তবে এ নিয়ে রুক্মিণীর তরফ থেকে কোনও প্রতিক্রিয়া মেলে নি। কিন্তু শ্রীলেখার বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায়(Social media) মুখ খুললেন ছবির প্রযোজক অরিত্র দাস (Aritra Das)।

দেবের প্রযোজনা সংস্থা তাদের নতুন ছবিতে ঐতিহাসিক চরিত্র বিনোদিনীকে বড়পর্দায় আনতে চলেছে, সেখানেই ইতিহাস প্রসিদ্ধ বাংলার রঙ্গমঞ্চের নায়িকাকে সিলভার স্ক্রিনে ফুটিয়ে তুলবেন রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)। কিন্তু লুক প্রকাশ্যে আসতেই শুরু বিতর্ক। সোশ্যাল মিডিয়ায় শ্রীলেখাকে ইঙ্গিত করে প্রযোজ্য অরিত্র দাস লেখেন, ”যিনি রোগা বিনোদিনী নিয়ে খুব চিন্তিত, তার উদ্দেশে আমার একটি বক্তব্যয। এর আগে যাঁরা বিনোদিনী হয়েছেন, ধীরেন গুপ্তর ছবিতে দেবশ্রী রায় এবং গুলজারের টিভি সিরিয়ালে হেমা মালিনী, এরা কি কেউ মোটা ছিলেন? ভগত সিংকে কি অজয় দেবগণের মতো দেখতে? নাকি ঝাঁসির রানি লক্ষ্মীবাইকে কঙ্গনার মতো দেখতে? নাকি সুশান্ত সিংকে ধোনির মতো দেখতে? শাশ্বত চট্টোপাধ্যায়কে কি ঋত্বিক ঘটকের মতো দেখতে? অরুন্ধতী দেবীকে কি ভগিনী নিবেদিতার মতো দেখতে…. আর কত নাম নেব। ব্যক্তিগত কারণে আপনার ভাল নাই লাগতে পারে, তার মানে এই না যে যাঁরা কষ্ট করে সিনেমাটা বানানোর চেষ্টা করছে তাদের আপনি অপমান করবেন? সত্যি ওর জেনেরাল নলেজের ক্লাস নেওয়া উচিত। ”

এখানেই বিতর্ক থেমে যাবে এমন আশা টালিগঞ্জ করে নি। হলও তাই, পাল্টা জবাব দিলেন ‘জিকে দিদি’ । মঙ্গলবার সোশ্যাল মিডিয়ার হাত ধরেই নিজের অরিত্রের কটাক্ষের জবাব দিলেন নায়িকা।সুমন ঘোষের ছবিতে নিজের বিনোদিনী লুক শেয়ার করে তিনি লেখেন, “কোনও এক সময়ে বিনোদিনীর চরিত্রে। সুমন ঘোষের ছবিতে। আমি তোমাদের জিকে দিদি। বিনোদিনীর সম্পর্কে পুরো পড়াশুনো করা আমার। সেটা আজ থেকে নয়। স্কুলে পড়তে। যখন বাবা নাটক করেছিল নটী বিনোদিনী তখন থেকে। আর কাউকে অপমান করতে পোস্ট দিইনি। সেটা আমি করি না। সমালোচনা করা আর অপমান করা দুটো এক কাজ জিনিস নয়। আমাকে জিকে দিদি এসব না বলে ছবিটা ভালবেসে বানাও রাম কমল মুখোপাধ্য়ায়। আমার মতো যাদের মাথার উপর রামদেব বাবাদের হাত নেই তাঁরা এমনিতেও চুপ করে যাবে। শুভেচ্ছা টিমকে। বাংলা ছবির পাশে…”


প্রসঙ্গত , নটী বিনোদিনী হিসেবে শ্রীচৈতন্য অবতারের লুকে গত বছরেই চমকে দিয়েছিলেন অভিনেত্রী রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)। এবার প্রকাশ্যে নয়া লুক। এখন শ্রীলেখা আর অরিত্রর বাকবিতন্ডায় বিতর্কের জল কতদূর গড়ায়, সেটাই দেখার।

 

Previous articleবিজেপি শাসিত হরিয়ানায় শিশুকন্যার মর্মা*ন্তিক পরিণতি! তিনদিন নিখোঁজ থাকার পর জঞ্জালের স্তূপ থেকে দেহ উদ্ধার!
Next articleসম্বরণকে বিশেষ সম্মান সিএবি’র, রঞ্জি ফাইনালে আগে ইডেনের ঐতিহ্যবাহী ঘণ্টা বাজাবেন তিনি