শিক্ষা দু*র্নীতি নিয়ে ডাবল ইঞ্জিন যোগী রাজ্যে রেইড! কেন্দ্রের শিক্ষামন্ত্রীকে তোপ কুণালের

ধর্মেন্দ্র প্রধানকে কটাক্ষ করতে গিয়ে এদিনও শুভেন্দু অধিকারীকেও টেনে আনেন কুণাল। তাঁর কথায়, "ধর্মেন্দ্র আসলে শুভেন্দু অধিকারীকে দেখে বাকি তৃণমূল কংগ্রেসকে বিচার করার চেষ্টা করছেন''।

সম্প্রতি শিক্ষাক্ষেত্রে (Education Sector) নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) নিয়ে বাংলার শাসক দল তৃণমূলকে (TMC) আক্রমণ করে আসছে বিজেপি (BJP)। এবার পাল্টা শিক্ষাক্ষেত্রে দুর্নীতি প্রশ্নে কেন্দ্রীয় শাসক দল বিজেপিকে (BJP) তোপ দাগলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। এবার সরাসরি কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর (Central Education Minister) কাছে জবাব চাইলেন তৃণমূল নেতা। যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) ডাবল ইঞ্জিন রাজ্য উত্তরপ্রদেশে (Uttar Pradesh) শিক্ষা দুর্নীতি নিয়ে ইডির তদন্তকে ইস্যুকে করে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীকে আক্রমণ করলেন কুণাল।

আজ, শনিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিভিন্ন ইস্যুতে কথা বলার সময় কুণাল ঘোষ বললেন, “উত্তর প্রদেশে ইডি রেড চলছে শিক্ষা দুর্নীতি নিয়ে৷ সেটা নিয়ে কী বলবেন? ধর্মেন্দ্র প্রধানের (Dharmendra Pradhan) কাছে আমি ব্যখ্যা চাইছি৷ এ যাবৎ কালের বৃহত্তম দুর্নীতি। উনি আগে সেটা নিয়ে কথা বলুন। এখানে যাদবপুর, কলকাতা বিশ্ববিদ্যালয় ভাল স্থানে। এখানে যে ভুল হয়েছে তার তদন্ত হয়েছে। বাংলায় ৯৯% ভাল কাজ হয়েছে৷ আর কেউ যদি অন্যায় করে থাকে, তা হলে তার শাস্তি হবে। কিন্তু সেটা দিয়ে অনেক অনেক ভালো কাজকে আড়াল করা যাবে।”

ধর্মেন্দ্র প্রধানকে কটাক্ষ করতে গিয়ে এদিনও শুভেন্দু অধিকারীকেও টেনে আনেন কুণাল। তাঁর কথায়, “ধর্মেন্দ্র আসলে শুভেন্দু অধিকারীকে দেখে বাকি তৃণমূল কংগ্রেসকে (TMC) বিচার করার চেষ্টা করছেন৷ রাজ্যে মিড-ডে মিল (Mid Day Meal)-সহ বাকি কাজে সরকার ভাল কাজ করছে। সেই কথা বোধহয় তিনি ভুলে গিয়েছেন।”

এদিন শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) ভাই দিব্যেন্দু অধিকারীকেও (Dibyendu Adhikari) একহাত নেব কুণাল ঘোষ৷ তিনি বলেন, “দিব্যেন্দু অধিকারী তো তৃণমূলের প্রতীকে জেতা সাংসদ৷ তাঁর সঙ্গে কর্মীরা দেখা করতে চাইলে অসুবিধা কী আছে৷ উনি তা হলে প্রকাশ্যে বলুন না অন্য কোনও দলে আছেন৷ আগে নিজের অবস্থান স্পষ্ট করুন উনি৷”

 

 

 

Previous articleভারতের ‘অবিচ্ছেদ্য’ অংশ অরুণাচল! নয়াদিল্লিকে ‘স্বস্তি’ দিয়ে চিনকে কড়া বার্তা আমেরিকার
Next articleখাসি-গারো ভাষাকে রাষ্ট্রীয় মর্যাদা দিতে শেষ রক্তবিন্দু দিয়ে লড়ব: মেঘালয়ে বার্তা অভিষেকের