এবার ভোজপুরী গায়িকা নেহাকে টা*র্গেট যোগী সরকারের !

যে গান নিয়ে এত হইচই, ঠিক কী বলা হয়েছে তাতে? ভোজপুরী গায়িকা নেহা সিং রাঠোরের গাওয়া গানের নাম 'ইউপি মে কা বা?' যার বাংলা মানে করলে দাঁড়ায় 'উত্তরপ্রদেশে কী আছে?

ফের শিল্পীর উপর নেমে এল সরকারের (BJP Government)আ*ক্রমণ। বিজেপি (BJP) শাসিত রাজ্যে আবার চরম অশিক্ষিত সংস্কৃতির ছবি ধরা পড়ল। সরকারের আসল রূপ গানের মাধ্যমে তুলে ধরায় দাঁত নখ বেরিয়ে পড়ল আদিত্যনাথ সরকারের (Adityanath Government)। একটি গানের জন্য এবার নোটিশ (served notice) ধরানো হল ভোজপুরী গায়িকা নেহা সিং রাঠোরকে (Neha Singh Rathore)। কানপুর পুলিশ (Kanpur Police) মঙ্গলবার নেহার বাড়িতে গিয়ে নোটিশ দিয়ে এসেছে বলে জানা যাচ্ছে। এরপরই বিরোধীরা সরব এই বিষয় নিয়ে। সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব (Akhilesh Yadav) সরাসরি এই ঘটনাকে জরুরি অবস্থা বলে তোপ দেগেছেন। তিনি বলছেন এটা সরকারের চূড়ান্ত অনৈতিকতা আর স্বৈরাচারী শাসনের নিদর্শন।

যে গান নিয়ে এত হইচই, ঠিক কী বলা হয়েছে তাতে? ভোজপুরী গায়িকা নেহা সিং রাঠোরের গাওয়া গানের নাম ‘ইউপি মে কা বা?’ যার বাংলা মানে করলে দাঁড়ায় ‘উত্তরপ্রদেশে কী আছে?’ এবার গান যত এগোয় তত বোঝা যায় রাজ্যে দলিতদের উপর উঁচু জাতের অত্যাচার, লখিমপুর খেরি, হাথরাসের ঘটনার কথা তুলে ধরা হয়েছে । গান প্রকাশ্যে আসার পর মাত্র ৫ দিনে গানটি এতটাই ভাইরাল হয়েছে যে নড়েচড়ে বসে বিজেপি সরকার (BJP Government)। গানের মধ্যে যেহেতু বিজেপি শাসিত উত্তরপ্রদেশের আসল ছবিটা ধরা পড়েছে তাতেই নিজেদের ইমেজ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে মনে করছে যোগী সরকার, এমনটাই মত রাজনৈতিক মহলের একাংশ। সেই কারণেই ক্ষমতার অপব্যবহার করে পুলিশকে ব্যবহার করে এবার সঙ্গীতশিল্পীকে নোটিশ পাঠানো হয়েছে।

খুন, ধর্ষণ, অত্যাচার, গণপি*টুনি, সংখ্যালঘু নিধনের যে কর্মকাণ্ড দিনের পর দিন উত্তরপ্রদেশে ঘটিয়ে চলেছে যোগী সরকার। সেই আসল সত্যিটাই নেহা তুলে ধরেছেন গানে। নেহা অবশ্য জানিয়েছেন তিনি পুলিশকে ভয় পান না, কারণ যা সত্যি সেটাই তিনি তুলে ধরেছেন গানে। এবার আইনি পথেই তিনি এর জবাব দেবেন বলেই জানিয়েছেন।

 

Previous articleমর্মা*ন্তিক! বৌভাতের দিনই চরম পরিণতি নবদম্পতির
Next articleNPP সরকারের শেষের শুরু, মেঘালয়ে কাউন্টডাউন ঘড়ি বসাল তৃণমূল