৮ রাজ্যে ‘চিরুনি তল্লাশি’! এনআইএ-র জালে একাধিক গ্যাং*স্টার  

তবে শুধু ভারতই নয়, দেশের বাইরে বসে যে সমস্ত গ্যাংস্টাররা ভারতে অপরাধ চালাচ্ছে তারাও তদন্তকারী সংস্থার আতস কাঁচের নীচে রয়েছে।

দেশের ৮ রাজ্যের মোট ৭৬ জায়গায় তল্লাশি চালিয়ে এনআইএ-র (NIA) জালে একাধিক গ্যাংস্টার (Gangster)। ইতিমধ্যে ৮ রাজ্যের একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালিয়ে মোট ৬ গ্যাংস্টারকে গ্রেফতার করেছে এনআইএ আধিকারিকরা। জানা গিয়েছে, পাঞ্জাব (Punjab), হরিয়ানা (Hariyana), রাজস্থান (Rajasthan), উত্তর প্রদেশ (Uttar Pradesh), দিল্লি (Delhi), মহারাষ্ট্র (Maharashtra) ও মধ্যপ্রদেশ (Madhya Pradesh) সহ একাধিক জায়গায় হানা দিয়ে গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই, গোল্ডি ব্রার, জাগ্গু ভাগবানপুরিয়া ও লাকি খোকার সহ একাধিক কুখ্যাতকে গ্রেফতার (Arrest) করা হয়। জানা গিয়েছে, রাজ্যের ৭৬ স্থানে অভিযান চালিয়ে অস্ত্র, গোলাবারুদ এবং নগদ ২.৩ কোটি টাকা বাজেয়াপ্ত করেছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি।

এনআইএ সূত্রে খবর, ধৃত লাকি খোকার আন্তর্জাতিক ও আন্তঃরাজ্য সীমান্তে অস্ত্রশস্ত্র, বিস্ফোরক সরবরাহের সঙ্গে যুক্ত ছিল। পাশাপাশি খলিস্তানি সংগঠন যেমন খলিস্তান লিবারেশন ফোর্স, বাব্বর খালসা ইন্টারন্যাশনাল ও ইন্টারন্যাশনাল শিখ ইয়ুথ ফেডেরেশনের সঙ্গে তাঁর সরাসরি যোগাযোগ রয়েছে বলে জানা গিয়েছে।

তবে শুধু ভারতই নয়, দেশের বাইরে বসে যে সমস্ত গ্যাংস্টাররা ভারতে অপরাধ চালাচ্ছে তারাও তদন্তকারী সংস্থার আতস কাঁচের নীচে রয়েছে। এনআইএ-র দাবি, একাধিক গ্যাংস্টারদের সঙ্গে সন্ত্রাসবাদী যোগ রয়েছে। সম্প্রতি পাঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালা (Sidhu Moosewala) খুনের পরই গ্যাংস্টারদের ধরতে তৎপর হয় এনআইএ।

 

 

Previous articleনজিরবিহীন !কর্মবিরতিতেও প্রযুক্তির ব্যবহার করে তাক লাগালেন বিচারপতি বসাক
Next articleপরীক্ষার্থীদের নিরাপত্তায় ৮ দফা নির্দেশিকা জারি বনদফতরের, কী আছে তালিকায়