বিধায়ক খু*নের সাক্ষীর প্রত্যক্ষদর্শীকে এনকা*উন্টারে মার*ল যোগী পুলিশ !

সোমবার পুলিশ এনকাউন্টারের কথা স্বীকার করে নিয়েছে।

বহুজন সমাজ পার্টির বিধায়ক খুনের অন্যতম সাক্ষীকে গুলি করে মারা হয়েছিল। সেই ঘটনার প্রত্যক্ষদর্শী তথা মূল অভিযুক্তকে এবার এনকাউন্টারে খতম করল উত্তরপ্রদেশ পুলিশ । সোমবার পুলিশ এনকাউন্টারের কথা স্বীকার করে নিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২০০৫ সালের ২৪ ফেব্রুয়ারি বসপা বিধায়ক রাজু পালকে খুন করা হয়। সেই খুনের অন্যতম সাক্ষী ছিলেন উমেশ পাল। এদিনের এনকাউন্টারে যারা গুলি চালিয়েছিল তাদের খতম করার এটি প্রথম ঘটনা। এর আগে খুনে ব্যবহৃত এসইউভি গাড়ির চালককে এনকাউন্টারে মেরেছিল পুলিশ।

গত মাসে উমেশ পালকে খুব কাছ থেকে গুলি করে ৬ দুষ্কৃতী। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। উমেশ পালের নিরাপত্তার দায়িত্বে থাকা ২ পুলিশ কর্মীও গুলিতে মারা যান।  সেই খুনে জড়িত ছিল উসমান নামে এই দুষ্কৃতী।  মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছিলেন, এই খুনের সঙ্গে যারা জড়িত তাদের উচিত শিক্ষা দেওয়া হবে।

মুখ্যমন্ত্রীর সেই কথা উল্লেখ করে বিজেপি বিধায়ক তথা মুখ্যমন্ত্রীর প্রাক্তন উপদেষ্টা শলাওমণি ত্রিপাঠি এদিন সকালে টুইট করে লেখেন, আমরা বলেছিলাম দোষীদের দুরমুশ করব। উমেশ পালকে যে দুষ্কৃতী প্রথম গুলি করেছিল, এনকাউন্টারে সে খতম হয়েছে।

প্রয়াগরাজ হাসপাতালের মেডিক্যাল অফিসার বদ্রীবিশাল সিং জানিয়েছেন, উসমানকে মৃত অবস্থায় নিয়ে আসা হয়েছে। আমরা পরীক্ষা করে দেখে দেহ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছি।
উল্লেখ্য, বহুজন সমাজপার্টির বিধায়ক হত্যায় মূল সাক্ষী উমেশ পালকে লক্ষ্য করে পর পর গুলি চালিয়েছিলেন উসমান। সিসি ক্যামেরার ফুটেজে তাঁকে গুলি চালাতে দেখাও গিয়েছিল।

 

Previous articleপ্রিমিয়ার লিগে গোলের বন‍্যা, ম‍্যানইউকে ৭-০ গোলে হারাল লিভারপুল
Next articleআদানিকাণ্ডে সেবির তদন্ত নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তন আরবিআই গভর্নর রঘুরাম রাজন