প্রিমিয়ার লিগে গোলের বন‍্যা, ম‍্যানইউকে ৭-০ গোলে হারাল লিভারপুল

দুটি করে গোল কোডি ডাকপো, ডারউইন নুনেজ, মহম্মদ সালাহর। একটি গোল করেন রবার্তো ফিরমিনহো।

রবিবার ফুটবল বিশ্ব দেখল গোলের বন‍্যা।ম‍্যাঞ্চেস্টার ইউনাইটেডকে সাত গোল দিল লিভারপুল। রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগে ম‍্যানইউকে ৭-০ গোল দিল ক্লপের দল। দুটি করে গোল কোডি ডাকপো, ডারউইন নুনেজ, মহম্মদ সালাহর। একটি গোল করেন রবার্তো ফিরমিনহো। ১৯৩১ সালের পর ওল্ড ট্র্যাফোর্ডের ইতিহাসে ফের এক লজ্জার অধ্যায় যুক্ত হল। ১৯৩১ উলভসের কাছে ০-৭ গোলে হারে ম‍্যাঞ্চেস্টার। যুক্ত হয়েছে আরও একটি গুরুত্বপূর্ণ তথ্য। পুরো ম্যাচে ম্যানইউয়ের গোল লক্ষ্য করে আটটি শট নিয়েছিল লিভারপুল। তার মধ্যে গোল সাতটি!

ম‍্যাচে এদিন প্রথম থেকেই দাপট দেখায় মহম্মদ সালহা, ডাকপোরা। ম‍্যাচের ৪৩ মিনিটে গাকপো গোল করে ১-০ এগিয়ে দেন। মার্কাস রাশফোর্ড এবং ব্রুনো ফার্নান্দেজ ইউনাইটেডের হয়ে গোলের সুযোগ নষ্ট করেন। প্রথমার্ধে খেলার ফলাফল থাকে ১-০।

দ্বিতীয়ার্ধে চলে গোলের বন‍্যা। নুনেজ এবং গাকপো ৫০ মিনিটের মধ্যেই পরপর দু-গোল করে ৩-০ এগিয়ে দেন উইর্গেন ক্লপের দলকে। এরপরে ম্যাচে ফিরে আসার চেষ্টা করে ইউনাইটেড। তবে সফল হয়নি। ৬৬ এবং ৭৫ মিনিটে ফের গোল করে যান সালাহ এবং নুনেজ। ৮৩ মিনিটে সালাহ দলের ষষ্ঠ গোল করে যান। পরিবর্ত হিসাবে নেমে ফিরমিনহো ৮৮ মিনিটে ৭-০ করেন।

এই জয়ে উচ্ছ্বসিত লিভারপুল কোচ ক্লপ। তিনি বলেন, ফুটবলারদের বলেছিলাম এই ম্যাচে নিজেদের উজাড় করে দিতে। এটা শুধুই একটা ম্যাচ নয়, তার সঙ্গে জড়িয়ে রয়েছে দুই ক্লাবের সম্মান এবং ঐতিহ্যের প্রশ্নও। আমার বক্তব্যের মর্মার্থটা ফুটবলাররা বুঝতে পেরেছে। তার চেয়ে বড় আনন্দ আর কিছু হতে পারে না।”

ম্যাচের পরে উল্লসিত মহম্মদ সালাহও। তিনি বলেন, “এমন একটা জয়ের পরে কোনও প্রতিক্রিয়াই পর্যাপ্ত নয়। সতীর্থদের কাছে আমার বার্তা থাকবে, মাথা ঠান্ডা রেখে বাকি ম্যাচগুলো খেলতে হবে। আশা করছি, এমন একটা জয়ের পরে দল আগের চেয়ে অনেক বেশি চাঙ্গা হয়ে উঠবে।”

আরও পড়ুন:Breakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস

 

 

Previous articleমাথা মুড়িয়েছেন প্রেমিক! কৌস্তভকে বিয়ের প্রসঙ্গে নিজের অবস্থান জানালেন প্রেমিকা   
Next articleবিধায়ক খু*নের সাক্ষীর প্রত্যক্ষদর্শীকে এনকা*উন্টারে মার*ল যোগী পুলিশ !