শহরে আরও ৩ শিশুর মৃ*ত্যু! কারণ নিয়ে ধোঁয়াশা

হাসপাতাল সূত্রে খবর, গত রবিবার ফুলবাগান এলাকার একটি শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়। শিশুটির বয়স মাত্র ন'মাস। জ্ব*র এবং শ্বা*সকষ্টের সমস্যা নিয়েই শিশুটিকে ভর্তি করা হয় হাসপাতালে।

ফের শহরে মৃত্যু হল তিন শিশুর। এদের মধ্যে কলকাতার বিসি রায় হাসপাতালে (BC Roy Hospital) ভর্তি ছিল দুই শিশু। হাসপাতাল সূত্রে খবর, বুধবার মধ্য রাতে মৃত্যু হয়েছে এক শিশুর। অন্য শিশুটি মারা যায় বৃহস্পতিবার সকালে। তবে শিশু দু’টির মৃত্যুর শংসাপত্রে কারণ হিসেবে উল্লেখ রয়েছে নিউমোনিয়ার। শিশু দু’টি আদৌ অ্যাডিনোভাইরাসে (Adenovirus) আক্রান্ত ছিল কিনা, এখনও তা জানা যায়নি। অ্যাডিনো রিপোর্ট এলেই বিষয়টি পরিষ্কার হবে।

হাসপাতাল সূত্রে খবর, গত রবিবার ফুলবাগান এলাকার একটি শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়। শিশুটির বয়স মাত্র ন’মাস। জ্বর এবং শ্বাসকষ্টের সমস্যা নিয়েই শিশুটিকে ভর্তি করা হয় হাসপাতালে। ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (CCU) শিশুটির চিকিৎসা চলছিল। তবে তার ফুসফুসের অবস্থা খারাপ ছিল, আক্তান্ত ছিল নিউমোনিয়াতেও (Pneumonia)। এরপর বুধবার রাত পৌনে ১২টা নাগাদ মারা যায় শিশুটি।

অন্যদিকে, রাজারহাটের বাসিন্দা ৯ মাস বয়সী এক শিশুরও মৃত্যু হয়েছ। গত ২২ দিন ধরে বিসি রায় হাসপাতালে ভর্তি ছিল ওই শিশু। পরিবারের দাবি, অ্যাডিনো সংক্রমিত ছিল শিশুটি। এছাড়াও কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে (Kolkata Medical College and Hospital) বুধবার রাতে মৃত্যু হয় নদিয়ার ফুলিয়ার বাসিন্দা ১ বছর ২ মাসের একটি শিশুর।

 

 

Previous articleমোদি জামানা: গত দশ বছরে বিশ্বের ‘নিকৃষ্টতম স্বৈরাতান্ত্রিক’ দেশের তালিকায় ভারত
Next articleফের ডায়মন্ড হারবার যাচ্ছেন অভিষেক, কারণ কী!