রোজকার কাজের দিনের ছবি, DA-এর দাবিতে ধর্মঘটের কোনও প্রভাব নেই রাজ্যে

শুক্রবার বিভিন্ন রাজ্য সরকারি অফিসে কর্মীদের স্বতঃস্ফূর্ত হাজিরা দেখা গেল সকাল থেকেই। আর পাঁচটা কাজের দিনের চেনা ছবিটাই ধরা পড়ল।

DA বৃদ্ধির দাবিতে রাজ্য সরকারি দফতরগুলিতে ধর্মঘটের ডাক দিয়েছিল কর্মচারীদের যৌথ সংগ্রামী মঞ্চ। কিন্তু কলকাতা-সহ জেলাগুলিতে সরকারি দফতরগুলির সার্বিক ছবি বলছে ধর্মঘটের কোনও প্রভাব পড়েনি। আজ, শুক্রবার বিভিন্ন রাজ্য সরকারি অফিসে (Govt Office) কর্মীদের স্বতঃস্ফূর্ত হাজিরা দেখা গেল সকাল থেকেই। আর পাঁচটা কাজের দিনের চেনা ছবিটাই ধরা পড়ল।

এদিন কেএমডিএ (KMDA) ও পূর্ত ভবনে প্রায় ১০০ শতাংশ হাজিরা আছে কর্মীদের। পুরসভার নগরোন্নয়ন দফতরেও প্রায় ৯০ শতাংশ কর্মচারী কাজে এসেছেন বলে খবর। কলকাতা (Kolkata) পুরসভার বাকি দফতরগুলিতে কর্মীদের উপস্থিতি ছিল অন্যান্য দিনের মতোই। বারাকপুরে প্রশাসনিক ভবনে ৯৯ শতাংশ কর্মী কাজে এসেছেন।

শুধু কলকাতা নয়, জেলাগুলিতেও ধর্মঘটের প্রভাব পড়েনি বললেই চলে। সরকারি রিপোর্ট অনুযায়ী, দুপুর ১২টা পর্যন্ত জেলার বিভিন্ন সরকারি দফতরে হাজিরা প্রায় ৯৯ শতাংশ। দার্জিলিংয়ে ৮৮%, উত্তর দিনাজপুরে ৯৯%, নদীয়ায় ৮৫%, হুগলি ৯৯%, মালদহ ৯৭% ও উত্তর ২৪ পরগনায় ৯০% কর্মীরা আজ উপস্থিত আছেন বলেই খবর। উল্লেখ্য,পরিষেবা ও কাজকর্ম সচল রাখতে আগেই রাজ্য সরকার একাধিক নির্দেশিকা জারি করে।

 

 

Previous articleপাত্রী পেতে পায়ে হেঁটে ১২০ কিলোমিটার পাড়ি !
Next articleমাথার ভেতর যমজ ভ্রূণ ! বিরল ঘটনার সাক্ষী চিনের চিকিৎসকেরা