সেমিফাইনাল জয়ের পরই ফাইনালের পরিকল্পনা শুরু বাগান কোচের

আগামি শনিবার গোয়ার ফতোরদায় স্টেডিয়ামে বিএফসি- মুখোমুখি হবে এটিকে মোহনবাগান। ফাইনালের প্রতিপক্ষদের যথেষ্ট সমীহ বাগান কোচের।

সোমবার ঘরের মাঠে আইএসএল সেমিফাইনালের দ্বিতীয় লেগে টাইব্রেকারে হায়দরাবাদ এফসি-কে ৪-৩ গোলে হারিয়ে ফাইনালে পৌঁছায় এটিকে মোহনবাগান। ফাইনালে বাগানের সামনে বেঙ্গালুরু এফসি। সোমবার ঘরের মাঠে জিতে ফাইনালে পৌঁছেছে দল। এই জয়ের ফলে খুশি বাগান কোচ জুয়ান ফেরান্দো।

ম‍্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে জুয়ান বলেন,” সবকিছু ঠিক হয়েছে বলে আমি খুশি। ৭৫ মিনিট খেলা হয়ে যাওয়ার পর ফুটবলারদের ক্লান্ত হয়ে পড়াই স্বাভাবিক। ৯০ মিনিটের জায়গায় যদি ম্যাচ ১২০ মিনিটে যায়, সে জন্য ফুটবলারদের চোট বাঁচিয়ে চলতেই হয়। তাদের সে ভাবে তৈরি থাকতে হয়। একটা চোটেই ফাইনালে যাওয়ার রাস্তা বন্ধ হয়ে যেতে পারে। এই পরিস্থিতি সামলানো ও সঠিক সিদ্ধান্ত নেওয়া বেশ কঠিন। কিন্তু আমাদের মানসিকতা একইরকম ছিল। জিততেই হবে। ম্যাচ অতিরিক্ত সময়ে গেলে আমাদের আলাদা পরিকল্পনা ছিল। কিন্তু কাজটা মোটেই সহজ ছিল না। বেশ কঠিনই ছিল।”

সোমবার টাইব্রেকারের আগে দলের ফুটবলারদের সঙ্গে অনেকক্ষণ আলোচনা করতে দেখা যায় জুয়ানকে। তাঁদের কী বলছিলেন ওই সময়ে? এই প্রশ্ন করলে বাগান কোচ বলেন, “টাইব্রেকারের আগে ফুটবলারদের কিছু খুঁটিনাটি ব্যাপার মনে করিয়ে দিই। সেটপিসের ব্যাকরণ মাথায় রেখে টাইব্রেকারে যেতে হয়। সেগুলোই মনে করিয়ে দিই সবাইকে। এরকম পরিস্থিতিতে অনেকে আবেগে ভেসে যায়। কিন্তু এই সময়ে আবেগকে প্রশ্রয় দিলে চলে না। তা নিয়ন্ত্রণ করা দরকার। ছেলেদের কিছু খুঁটিনাটি ব্যাপারে পরিবর্তন আনতে বলি। নিজেদের ওপর আস্থা রাখতে বলি সকলকে। দুই দলের খেলোয়াড়রাই তখন বেশ ক্লান্ত। এই সময়ে একটা ভুলই প্রতিপক্ষের হাতে অস্ত্র তুলে দিতে পারে। পেনাল্টিতে ফয়সালা হওয়াটা অনেকটা টসের মতো। ভাল হতে পারে, আবার খারাপও হতে পারে। তাই এই ব্যাপারটা আমার পছন্দ নয়। কিন্তু এটা তো ফুটবলেরই অঙ্গ।”

সেমিফাইনালে জয়ের পরই ফাইনাল নিয়ে পরিকল্পনা শুরু বাগান কোচের। আগামি শনিবার গোয়ার ফতোরদায় স্টেডিয়ামে বিএফসি- মুখোমুখি হবে এটিকে মোহনবাগান। ফাইনালের প্রতিপক্ষদের যথেষ্ট সমীহ বাগান কোচের। জুয়ান বলেন, “বেঙ্গালুরুকে একবার আমরা হারিয়েছি, ওরাও আমাদের হারিয়েছে। তাই ফাইনালে আকর্ষণীয় ম্যাচ হবে। ওদের দল খুব ভাল। ভাল ভাল ফুটবলার আছে। আশা করি, দল হিসেবে আমরা আরও ভাল খেলব। আমাদের প্রস্তুতি নেওয়ার সময় আছে হাতে। দু-তিন রকমের পরিকল্পনা করতে হবে। আমার দলের ওপর যথেষ্ট আস্থা আছে আমার।”

আরও পড়ুন:Breakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস


 

 

Previous articleউচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানালেন মেয়র, নিজের জীবনের অভিজ্ঞতাও শেয়ার করলেন
Next articleখাড়গের বৈঠকে নয়, আদানি সহ একাধিক ইস্যুতে সংসদে গান্ধী মূর্তির পাদদেশে বি*ক্ষোভ তৃণমূলের