দিল্লিতে ইডির হাজিরা এড়ালেন অনুব্রত কন্যা

এখনও ২৪ ঘণ্টাও পেরোয়নি, দিল্লিতে ইডির টানা ১০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে গরু পাচারকাণ্ডে গ্রেফতার হন অনুব্রত মণ্ডলের হিসাবরক্ষক মণীশ কোঠারি। বুধবার তলব করা হয়েছিল অনুব্রত কন্যা সুকন্যা মণ্ডলকে। কিন্তু ইডি অফিসে আজ হাজিরা দিতে পারছেন না সুকন্যা।ইডি সূত্রে জানা গিয়েছে, আইনজীবী মারফত ই-মেল করে বুধবার দিল্লিতে ইডি অফিসে অনুপস্থিত থাকার কথা জানিয়েছেন সুকন্যা। যদিও ঠিক কী কারণে বুধবার হাজিরা দিতে পারবেন না সুকন্যা বা ইমেল-এ ঠিক কী উল্লেখ করেছেন তিনি, সেই বিষয়ে বিস্তারিত তথ্য এখনও পাওয়া যায়নি।

অনুব্রত মণ্ডলের গ্রেফতারির পর পরই তাঁর মেয়ে সুকন্যাকে দিল্লিতে ডেকে জিজ্ঞাসাবাদ করেছিলেন কেন্দ্রীয় তদন্তকারী গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। সেই সময়ে তাঁর বিপুল সম্পত্তি নিয়ে প্রশ্ন করা হয়েছিল তাঁকে। তবে সেই উত্তর এড়িয়ে গিয়েছিলেন তিনি। জানিয়েছিলেন, সব তথ্যই রয়েছে তাঁর বাবা অনুব্রত ও হিসাবরক্ষক মণীশ কোঠারির কাছে।জানা গিয়েছে, তাঁর বয়ানের সত্যতা যাচাই করতে তাই তিন জনকে মুখোমুখি বসিয়ে জেরা করতে চাইছিলেন তদন্তকারীরা।

প্রসঙ্গত, গোরু পাচার মামলায় সিবিআইয়ের হাতে গত বছর গ্রেফতার হয়েছিলেন অনুব্রত মণ্ডল। এরপর থেকে তিনি আদালতের নির্দেশে আসানসোল সংশোধনাগারে ছিলেন। এরপর আদালতের নির্দেশে তাঁকে দিল্লি নিয়ে যায় ইডি। রাউস অ্যাভিনিউ কোর্টের রায়ে ইডি হেফাজতে রয়েছেন অনুব্রত মণ্ডল। অন্যদিকে, গত মঙ্গলবার গ্রেফতার হন মণীশ কোঠারি। এ দিন, সুকন্যা দিল্লি গেলে ক্রিকোণ বৈঠক সম্পূর্ণ হতো।

সুকন্যার নামে রয়েছে একাধিক জমির দলিল, রয়েছে চালকল। সুকন্যার নামে তিন কোটি টাকার ফিক্সড ডিপোজিট রয়েছে। অনুব্রতর কন্যা সুকন্যা মণ্ডল ও তাঁর মায়ের নামে ছিল ভোলে বোম রাইস মিল। ২০১৪ সালের নভেম্বর মাসে ৬ দিনে সাড়ে ৬ কোটি টাকা বিনিয়োগ করেছিলেন সুকন্যা? কোথা থেকে এসেছিল এত টাকা? একজন সাধারণ শিক্ষিকা হয়ে কোটি কোটি টাকা ফিক্সড ডিপোজিট বা মিলের জন্য কোথা থেকে টাকা এল? কোথা থেকে তিনি এত বিপুল সম্পত্তির মালিক হলেন, সূত্রের খবর, নথি দেখিয়ে তাঁর কাছে এই সব জানতে চায় ইডি।

জানা গিয়েছে, একইসঙ্গে গোরু পাচার মামলায় বাংলাদেশের যোগাযোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। পাশাপাশি কী ভাবে গোরু পাচার মামলার কালো টাকা সাদা করা হত, সেই বিষয়েও অনুব্রত মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

 

 

 

Previous articleবলিউডে বিষাদ, প্রয়াত বর্ষীয়ান অভিনেতা সমীর খাখর
Next articleবাংলায় আসছেন রাষ্ট্রপতি, মুখ্যমন্ত্রীর উদ্যোগে সংবর্ধনা