অবসরের বয়স বাড়ল পুরকর্মীদের ! খুশির হাওয়া পুরসভায়

আগেও সরকারি হাসপাতালে চিকিত্‍সকের ঘাটতি মেটাতে চিকিত্‍সক-অধ্যাপকদেরও অবসরের বয়স বাড়ানো সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার (Government of West Bengal)।

এক বিজ্ঞপ্তিতেই খুশির হাওয়া রাজ্যের পুরসভাগুলিতে (Municipal Corporation)। বাড়ল অবসর গ্রহনের মেয়াদ (Retirement Period)। এতদিন পর্যন্ত অবসর নেওয়ার বয়স সীমা ছিল ৬০ বছর। এক লাফে তা বেড়ে হল ৬৫ বছর। এই খবরে খুশি সমস্ত পুর স্বাস্থ্যকর্মীরা (Medical Staff)। চাকরি জীবনের মেয়াদ সরকারিভাবে বাড়ায় আরও অতিরিক্ত পাঁচ বছর আয়ের রাস্তা খুলল এই কর্মীদের কাছে।

নগরোয়ান্নয়ন দফতরের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, এবার থেকে পুর স্বাস্থ্যকর্মী ও ফার্স্ট টায়ার সুপারভাইজারদেল অবসরের বয়স পাঁচ বছর বাড়িয়ে ৬৫ বছর করা হল। এর আগে সরকারি নিয়ম অনুসারে এতদিন তাদের অবসরের বয়স ছিল ৬০ বছর। রাজ্যে দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর ২০১৭ সালে সরকারি প্রতিষ্ঠানে কর্মরত রাজ্যের সমস্ত শিক্ষক ও অধ্যাপকদেরও অবসরের বয়স বাড়িয়ে ৬০ থেকে ৬২ করে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)সরকার। তার আগেও সরকারি হাসপাতালে চিকিত্‍সকের ঘাটতি মেটাতে চিকিত্‍সক-অধ্যাপকদেরও অবসরের বয়স বাড়ানো সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার (Government of West Bengal)।

 

Previous article৭০ ঘণ্টা পর ধর্মঘট প্রত্যাহার উত্তরপ্রদেশের বিদ্যুৎকর্মীদের
Next articleশনির দশা সংস্থার! ‘মডেল গুজরাট’ থেকেও মুখ ফেরাল আদানি গ্রুপ