শাহজাদে কো নবাব বাননা হে: রাহুলকে ‘মীর জাফর’-এর সঙ্গে তুলনা সম্বিতের

লন্ডনের(London) মাটিতে রাহুলের মন্তব্যকে কেন্দ্র করে উত্তাল জাতীয় রাজনীতি। সংসদে এই ইস্যুতে ঝড় তুলেছে দেশের শাসকদল। নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি জানানো হয়েছে রাহুলকে। এহেন পরিস্থিতির মাঝেই এবার কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে(Rahul Gandhi) বেলাগাম আক্রমণ শানালেন বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র(Sambit Patra)। ইতিহাসের বিতর্কিত খলনায়কের সঙ্গে তুলনা টানলেন সোনিয়া তনয়ের। জানালেন, শাহজাদে(রাজপুত্র) নবাব হতে চান। নবাব হওয়ার জন্য মীর জাফর ঠিক যা করেছিলেন, লন্ডনে ঠিক সেটাই করেছেন রাহুল গান্ধী।

সংবাদমাধুয়মকে দেওয়া এক সাক্ষাতকারে রাহুল প্রসঙ্গ উঠতেই সম্বিত পাত্র বলেন, “রাহুলকে ক্ষমা চাইতেই হবে। আমরা ওনাকে ক্ষমা চাইয়েই ছাড়ব। বিদেশের মাটিতে ভারতের অপমান করে কেউ ছাড় পাবে না।” একইসঙ্গে তিনি বলেন, “নবাব হওয়ার জন্য মীর জাফর যা করেছিল এবং রাহুল লন্ডনে যা করেছে দুটো একই কাজ। শাহজাদে(রাজপুত্র) নবাব হতে চান। আজকের মীর জাফরকে ক্ষমা চাইতেই হবে।” আরও যোগ করে রাহুলকে তোপ দেগে সম্বিত বলেন, “ক্ষমা না চেয়ে রাহুল ছাড় পাবেন না। ক্ষমা ওনাকে চাইতেই হবে। আমরা ওনাকে ক্ষমা চাইয়েই ছাড়ব। রাফায়েল মামলায় ক্ষমা চেয়ে শেষ পর্যন্ত রেহাই পেয়েছিলেন রাহুল। এবার সংসদের অন্দরে ক্ষমা চাইতেই হবে রাহুলকে। এবং এটা বলা কোনওভাবেই ভুল হবে না যে রাহুল গান্ধী বর্তমান ভারতীয় রাজনীতিতে মীর জাফর।

উল্লেখ্য, কিছুদিন আগেই কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের (Cambridge University) একটি অনুষ্ঠানে রাহুল গান্ধী বলেন, ভারতে গণতন্ত্র (Democracy) এবং বিরোধীদের ‘কণ্ঠরোধ’ করা হচ্ছে। আর তার জেরেই বিপদের মুখে পড়েছে ভারতের গণতন্ত্র। কংগ্রেস সাংসদ আরও বলেন, বিরোধী নেতাদের বিরুদ্ধে এমন কিছু ঘটনায় মামলা দায়ের হয়, যা আদৌ করা যায় না। আর এমন মন্তব্যের পরই বিদেশে গিয়ে দেশ ও সংসদের অপমান করেছেন রাহুলের বিরুদ্ধে অভিযোগ তোলে বিজেপি। সংসদেও বিষয়টি নিয়ে চরম হই-হট্টগোল চলছে। এদিকে রাহুলের মন্তব্যের পর তাঁর সাংসদ পদ বাতিলের দাবিও তুলছে বিজেপি। তবে কংগ্রেসের (Congress) পক্ষ থেকে জানানো হয়েছে, রাহুল গান্ধী লন্ডনে বলেছিলেন, দুর্বল গণতন্ত্র ভারতের অভ্যন্তরীণ সমস্যা। এর সমাধান আমরা খুঁজব। এই কথাকে স্বাগত জানানো উচিত। এর জন্য ক্ষমা চাওয়া উচিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi)। যিনি বিদেশে গিয়ে দেশের অপমান করেছেন।

Previous articleঘোষণা আইএসএল-এর সেরা একাদশ, দলে মোহনবাগানের দুই ফুটবলার
Next articleবুকখোলা পোশাক, বিভাজিকায় দেবী ! বিত.র্কে পান্.নু