কন্যার জন্য মন খারাপ, জেলে কান্নায় ভেঙে পড়লেন অনুব্রত!

গরু পাচার মামলায় তিহারে বন্দি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। আর মেয়ে রয়েছেন বীরভূমে। মা-মরা একমাত্র মেয়ে। তাঁর প্রতি অত্যন্ত সহানুভূতিশীল বীরভূমের দাপুটে নেতা অনুব্রত। মেয়েকে ছাড়া এক মুহূর্ত থাকেন না তিনি। কলকাতায় (Kolkata) কাজে এলেও রাতে ফিরে যেতে চান বীরভূমে (Birbhum)। সেই মেয়েকে ছেড়ে দীর্ঘদিন! এতদিন অবশ্য ছিলেন বীরভূমের কিছুটা কাছে আসানসোলের (Asansol) সংশোধনাগারে। কিন্তু এবার একেবারে তিহারে। সেখানেই আপাতত জেল হেফাজতে রয়েছেন গরুপাচার মামলায় অভিযুক্ত অনুব্রত মণ্ডল। এর জন্য মন খারাপ তাঁর। জেল সূত্রে খবর, মেয়ের জন্য হাউ হাউ করে কাঁদছেন অনুব্রত মণ্ডল।

এই একই মামলায় অনুব্রতর সঙ্গে তিহারে জেলবন্দি এনামুল, সায়গল, মণীশ কোঠারি। এঁরা সবাই এক অনুব্রতর সময়কার সহযোগী। সূত্রের খবর, তাঁদের কাছেই কন্যার সম্পর্কে উদ্বেগ প্রকাশ করতে গিয়ে কান্না আটকে রাখতে পারেননি বীরভূমের তৃণমূলের জেলা সভাপতি। বারবার জানতে চেয়েছেন কারও কাছে কোনও খবর আছে কি না! তাঁর মেয়ে সম্পর্কে জানতে চাইছেন। আইনজীবীর সঙ্গে ঘনঘন পরামর্শ করছেন অনুব্রত কীভাবে জামিন পাওয়া যায়? কীভাবে ফিরে আসা যায় বাংলায়! সেদিকেই মন পড়ে রয়েছে বীরভূমের কেষ্টদার। এদিকে মণীশ কোঠারির গ্রেফতারের পর বারবার দিল্লিতে ইডির হাজিরা এড়াচ্ছেন সুকন্যা মণ্ডল। সুতরাং বাবা-মেয়ের দেখা নেই দীর্ঘদিন। জেলের বিশেষ সূত্র মারফৎ এই খবর মিলেছে। তবে সেই সূত্র যাচাই করেনি এখন বিশ্ববাংলা সংবাদ।

এদিন, ইডি আধিকারিকদের প্রশ্নবাণে এতটাই মানসিক চাপ তৈরি হয়েছে যে নিজের জন্মসালই না কি ভুলে গিয়েছেন বীরভূমের নেতা। অনুব্রত মণ্ডলের জন্মতারিখ জানতে চাইলে তিনি বলেন, “এই রে, মনে নেই তো”। পরে অবশ্য যা উত্তর দেন, তা উদ্ধার করতে হিমশিম খাচ্ছেন ইডি আধিকারিকরা। অনুব্রত মণ্ডলকে তাঁর জন্ম তারিখ জানতে চাইলে তিনি শুধু বলেন, “চৌঠা অঘ্রাণ।” বাংলায় জন্মতারিখ শুনে ভ্যাবাচ্যাকা ইডি। অনুব্রত মণ্ডলের আধার কার্ড খুঁজে বের করার নির্দেশ দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। “জন্মসাল মনে আছে?” এর উত্তরে অনুব্রত জবাব দেন, “আমার বয়স ৬৬ বছর। সালটা হিসাব করে নিন।”

আরও পড়ুন- পূর্ব ভারতে বৈদ্যুতিক গাড়ি নির্মাণ-মেরামতির উৎকর্ষ কেন্দ্র হবে রাজ্যে

 

Previous articleপূর্ব ভারতে বৈদ্যুতিক গাড়ি নির্মাণ-মেরামতির উৎকর্ষ কেন্দ্র হবে রাজ্যে
Next articleবকখালিতে যুবতী খু*ন! দোষীকে চরম সাজা শোনাল আদালত?