গ্রুপ-সি পদে নিয়োগের কাউন্সেলিং শুরু, খুশি চাকরিপ্রার্থীরা !

সকাল সাড়ে ১০টা, বেলা ১২টা এবং দুপুর ২টোয় চাকরিপ্রার্থীদের উপস্থিত থাকতে বলা হয়েছিল। ১০০ জনের কাউন্সিলিংয়ে কোনও সমস্যা হয়নি বলেই জানা যাচ্ছে।

বৃহস্পতিবার থেকে স্কুল সার্ভিস কমিশনের (SSC) গ্রুপ সি (Group-C) পদে নিয়োগের কাউন্সেলিং শুরু হল। প্রথম দিন ৩ জেলা, বীরভূম, বর্ধমান ও হুগলি জেলার ১০০ জন চাকরিপ্রার্থীকে ডাকা হয়েছে। সম্প্রতি কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশে চাকরি হারানো গ্রুপ সি-র ৮৪২ জন কাউন্সেলিংয়ের ওপর অন্তর্বর্তী স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হলেও গতকাল অর্থাৎ বুধবার বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যর ডিভিশন বেঞ্চ চাকরিহারাদের আবেদন খারিজ করে দেয়। আজ বৃহস্পতিবার নির্ধারিত সময় থেকেই সল্টলেকের (Saltlake) SSC ভবনে শুরু হয় কাউন্সিলিং।

Group C-র কাউন্সিলিংয়ে অন্তর্বর্তী স্থগিতাদেশ দেয়নি কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। ফলে নিয়োগ প্রক্রিয়ার কাউন্সেলিং-এ আর কোন বাধা রইল না। কমিশনের ব্যবস্থাপনায় খুশি চাকরিপ্রার্থীরা। স্কুল সার্ভিস কমিশন সূত্রে খবর বৃহস্পতিবার মোট তিন ধাপে কাউন্সিলিং হয়। সকাল সাড়ে ১০টা, বেলা ১২টা এবং দুপুর ২টোয় চাকরিপ্রার্থীদের উপস্থিত থাকতে বলা হয়েছিল। ১০০ জনের কাউন্সিলিংয়ে কোনও সমস্যা হয়নি বলেই জানা যাচ্ছে। কাউন্সেলিং এরপর চাকরিপ্রার্থীদের প্রয়োজনীয় কিছু নথি দেওয়া হয়েছে বলে জানাচ্ছেন চাকরিপ্রার্থীরা। যেখানে স্পষ্ট ভাবে উল্লেখ করা আছে যে পরবর্তীতে সমস্ত ধরনের ভ্যারিফিকেশন করার পর খুব শীঘ্রই অ্যাপয়েন্টমেন্ট লেটার প্রদান করা হবে। স্বাভাবিকভাবেই কমিশন (SSC) এবং রাজ্য সরকারের (Government of West Bengal) উদ্যোগে খুশি চাকরিপ্রার্থীরা।

 

Previous articleনিয়োগ দুর্নীতি: পার্থর মুখে শুভেন্দু-সুজন-দিলীপের নাম, মুখোমুখি বসিয়ে জেরার দাবি কুণালের
Next articleগোলশূন‍্য ড্র ডেভেলপমেন্ট লিগে কলকাতা ডার্বি