২৯ ও ৩০ মার্চ কলকাতাসহ ব্লকে ব্লকে তৃণমূলের ধর্না কর্মসূচি, জানালেন চন্দ্রিমা

বাংলার প্রতি কেন্দ্রীয় সরকারের বঞ্চনার প্রতিবাদে ২৯ ও ৩০ মার্চ আম্বেদকারের মূর্তির সামনে ধর্নায় বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। তবে শুধু কলকাতা নয়, ওই দিন রাজ্যে প্রতিটি ব্লকে কেন্দ্রের মোদি সরকারের(Modi Govt) বিরুদ্ধে ধর্না কর্মসূচি(Dharna) পালন করবেন তৃণমূলের(TMC) নেতা কর্মীরা। শুক্রবার কালীঘাটে বৈঠক শেষে সাংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এমনটাই জানিয়ে দিলেন তৃণমূল নেত্রী তথা মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য(Chandrima Bhattacharya)। ওই দিন বেলা বারোটা থেকে এই ধর্না শুরু হবে। সেসবে ৩০ তারিখ রাত আটটায়।

১০০ দিনের কাজ, আবাস যোজনা সহ আরও একাধিক প্রকল্পে কেন্দ্রের কাছে রাজ্যের বকেয়া রয়েছে ১ লক্ষ ১৫ হাজার কোটি টাকা। যে টাকা দেওয়া তো দূরের কথা এ বারেও বাজেটে বাংলাকে একটা পয়সা দেয়নি কেন্দ্র। বাংলার প্রতি কেন্দ্রের এই বঞ্চনা ও স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে প্রতিবাদে জানিয়ে ২৯ ও ৩০ মার্চ আম্বেদকারের মূর্তির সামনে ধর্নায় বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতার পাশাপাশি জেলায় জেলায় ব্লকে ব্লকে এই কর্মসূচি দলের নেতাকর্মীদের তরফে এই কর্মসূচি জারি থাকবে বলে এদিন জানিয়ে দেন চন্দ্রিমা। এর পাশাপাশি এদিনের সাংবাদিক বৈঠক থেকে কড়া ভাষায় বিজেপিকে আক্রমণও শানান চন্দ্রিমা ভট্টাচার্য। তৃণমূলের পালটা ওই দিন ধর্নায় বসার সিদ্ধান্ত নিয়েছে বিজেপিও।

সে প্রসঙ্গে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে চন্দ্রিমা বলেন, “বিজেপি কোথায় ধরনায় বসছে, তাতে রাজ্য সরকার বা তৃণমূলের কিছু যায় আসে না। ওদের কথার কোনও ঠিক নেই। ওদের নীতির ঠিক নেই। বাংলার মানুষ ওদের চিনে গেছে। মমতা বন্দ্যোপাধ্যায়কে কাউন্টার করতে তিন দল একসঙ্গে নামল। তাও পারছে না। রাহুল গান্ধী ইস্যুতে বাড়তি সুবিধা পেল কিনা, সেটা সময় বলবে। তবে আজ এটার প্রতিবাদ করা উচিত, আমরা করেছি।”

Previous articleগ্লোবাল ওয়ার্মিং ঠেকাতে বিশ্বের সমস্ত দেশকে বিশেষ পদক্ষেপ করার বার্তা রাষ্ট্রসঙ্ঘের
Next articleইউরিক অ্যাসিডের সম*স্যায় ভুগছেন ? হাতের কাছেই আছে সমাধান, জানেন কি !