টার্গেট কংগ্রেস! রাহুলের সাংসদ পদ বাতিলের পরই কার্যালয়ে বুলডোজার 

তবে দিল্লির পি ডব্লু ডি দফতরের আধিকারিকরা সাফ জানিয়েছেন, দিল্লি পুরসভার অনুমতি না নিয়েই ওই অফিস তৈরি করেছিল কংগ্রেস।

দলের নেতার পাশাপাশি খারাপ সময় যাচ্ছে কংগ্রেসেরও (Congress)। বৃহস্পতিবারই রাহুল গান্ধীকে (Rahul Gandhi) ২ বছরের সাজা ঘোষণা করেছে সুরাট আদালত (Surat Court)। তবে জামিন পেলেও শুক্রবারই বাতিল হয়ে গিয়েছে সোনিয়া তনয়ের সাংসদ পদ। আর তার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই কংগ্রেসের অফিসের সামনে হাজির বুলডোজার (Buldozer)। তবে শুধু হাজির বললে বহুল হবে, ভেঙে দেওয়া হল অফিসের সিঁড়িও। কিন্তু আচমকা কেন এমন সিদ্ধান্ত? জানা গিয়েছে, দিল্লির উন্নয়ন পর্ষদ সম্প্রতি একটি সমীক্ষা চালায়। সমীক্ষায় খতিয়ে দেখা হয়, কোন কোন বাড়ির অংশ অবৈধ ভাবে নির্মাণ করা হয়েছে? এরপরই দেখা যায় দীনদয়াল উপাধ্যায় মার্গের উপরে নির্মীয়মাণ কংগ্রেসের অফিসের সিঁড়িগুলি তৈরি হয়েছে ফুটপাতের উপর। আর সেই সিঁড়িগুলিই শনিবার সকালে ভেঙে দেওয়া হয় বলে খবর।

তবে দিল্লির পি ডব্লু ডি (PWD) দফতরের আধিকারিকরা সাফ জানিয়েছেন, দিল্লি পুরসভার অনুমতি না নিয়েই ওই অফিস তৈরি করেছিল কংগ্রেস। উল্লেখ্য, চলতি বছরেই জি২০ সম্মেলনের আসর বসতে চলেছে দিল্লিতে। আর তাই রাজধানী শহরকে একেবারে ঢেলে সাজাতে চাইছে দিল্লি পুরসভা। আর তারই প্রথম পদক্ষেপ হিসাবে দিল্লির রাস্তাঘাট পরিষ্কারের জন্য বিশেষ উদ্যোগ নিয়েছে দিল্লি প্রশাসন। তবে জানা গিয়েছে, দীনদয়াল উপাধ্যায় মার্গে শুধু কংগ্রেসেরই নয়, রয়েছে আম আদমি পার্টি এবং বিজেপির কার্যালয়ও।

জানা যাচ্ছে, কিছুদিন আগেই আপ কর্যালয়ের একটি অস্থায়ী ঘর বুলডোজার চালিয়ে ভেঙে দেওয়ার অভিযোগ সামনে আসে। তবে প্রথমে আপ ও পরে কংগ্রেসের দফতরে বুলডোজার চললেও বিজেপির দফতর একেবারেই সুরক্ষিত আছে বলে খবর।

 

 

 

Previous articleএখনই রাজ্যে স্নাতকে ৪বছরের পাঠক্রম নয়: ভাষামেলার উদ্বোধন সাফ জানালেন শিক্ষামন্ত্রী
Next articleএকসাথে থাকেন না, অয়নকে সতর্ক করতে দেরি হয়ে গিয়েছিল: কেন বললেন স্ত্রী কাকলি