পুরোহিত চোর হলেও দেবতা অপবিত্র হয় না! বিরোধীদের পাল্টা দিলেন শোভনদেব

বরাহনগরের তৃণমূল বিধায়ক তথা দমদম-ব্যারাকপুর সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি তাপস রায় বলেন, দোষ ত্রুটি আমাদেরও রয়েছে। সহকর্মী হিসেবে বলছি তা সংশোধন করে নেবেন। অহংকার বা দম্ভ ভুলে যান।

নিয়োগ দুর্নীতি নিয়ে একের পর এক চাঞ্চল্যকর তথ্য সামনে আসছে। আর এই আবহে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সমর্থনে মন্তব্য করলেন রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় (Minister Sovandeb Chattopadhyay)। খড়দহে তিনি একটি দলীয় কর্মসূচিতে অংশ নিতে গিয়েছিলেন। সেখান থেকেই বিশেষ বার্তা দেন মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। তিনি বলেন, “আমি চোর হতে পারি, মমতা বন্দ্যোপাধ্যায় চোর নন।”

উল্লেখ্য, খড়দহে একটি দলীয় কর্মসূচিতে যোগ দিয়েছিলেন মন্ত্রী। বাম আমলে পলিটেকনিক কলেজে অন্তত ২০০ অধ্যাপককে বেআইনি ভাবে নিয়োগ প্রসঙ্গে সরব হন তিনি। প্রয়োজনীয় ৬৫ শতাংশ নম্বর না থাকা সত্ত্বেও কীভাবে অধ্যাপক নিয়োগ হল, তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। একটি উদাহরণ তুলে মন্ত্রী বলেন, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (Jadavpur University) রেজিস্ট্রার হতে গেলে মাধ্যমিক থেকে পোস্ট গ্র্যাজুয়েট পর্যন্ত ৫০ শতাংশ নম্বর থাকা প্রয়োজন। কিন্তু যেখানে রজত বন্দ্যোপাধ্যায়কে নিয়োগ করা হয়েছিল, তাঁর কোনও স্তরেই ওই নম্বর ছিল না। এরকম অনেকগুলো কেস রয়েছে। কোথায় কোথায় দুর্নীতি হয়েছে আমার কাছে সমস্ত তথ্য রয়েছে। এখন আমরা যদি বলি, সিপিএমের (CPIM) আমলে কারা চাকরি পেয়েছিল, তাঁদের তাড়িয়ে দাও, সেটা হয় না। তিনি আরও জানান, সমাজে ভালো খারাপ রয়েছে। সৎ ও অসৎ দুটো শব্দই রয়েছে। কিছু অসৎ লোক নিশ্চয়ই আছে, তার জন্য তো গোটা দল নষ্ট হয়ে যায় না। একটা মন্দিরে পুরোহিত চোর হলে, দেবতা কি চোর হয়ে যায়? অপবিত্র হয়ে যায়? যাঁকে আমরা দেবতা মনে করি, সত্যিই শ্রদ্ধা করি, সেই মমতা বন্দ্যোপাধ্যায় কেন চোর হবেন? আমি চোর হতে পারি, মমতা বন্দ্যোপাধ্যায় কেন চোর হবেন?

অন্যদিকে, এদিনের অনুষ্ঠানে উপস্থিত হয়ে বরাহনগরের তৃণমূল বিধায়ক তথা দমদম-ব্যারাকপুর সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি তাপস রায় (Tapas Roy) বলেন, দোষ ত্রুটি আমাদেরও রয়েছে। সহকর্মী হিসেবে বলছি তা সংশোধন করে নেবেন। অহংকার বা দম্ভ ভুলে যান। দল ক্ষমতা দিয়েছে মানুষের কাছাকাছি যাওয়ার জন্য, দলের কাজ করার জন্য। নম্রতা ও ভদ্রতার সঙ্গে সেই কাজ করতে হবে। অনেকেই কাজ করেন না। তাঁদেরকে মনে করিয়ে দিচ্ছি, মানুষের কাছে গিয়ে নিবিড় জনসংযোগ গড়ে তুলতে হবে। পাশাপাশি তাপস রায় আরও বলেন, পায়ের তলার মাটি শক্ত করার জন্য অন্যদলের বদমাশগুলো আমাদের দলে ঢুকে পড়ল। তাঁরা সবসময়ই সরকারি দলের সঙ্গে থাকার চেষ্টা করে। তাঁরা দলে ঢুকে নিজেদের কাজ করছে, তাঁরা থোড়াই আমাদের কাজ করছে! এই জায়গাটা আমরা আটকাতে পারিনি।

 

 

Previous articleমহিলা বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে ৫০ কেজি বিভাগে সোনা জয় নিখাত জারিনের
Next articleনিজের মন্তব্যে অনড় উদয়ন