সিঙ্গুর হবে কর্মসংস্থান: পথশ্রী-রাস্তাশ্রী প্রকল্পের সূচনা করে টুইট মুখ্যমন্ত্রীর

মঙ্গলবার সিঙ্গুরে গিয়ে পথশ্রী-রাস্তাশ্রী প্রকল্পের সূচনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রকল্পের মাধ্যমে পশ্চিমবঙ্গের ২২ টি জেলায় প্রায় ১২ হাজার কিলোমিটারের বেশি গ্ৰামীণ রাস্তা নির্মাণ ও পুরনো রাস্তার সংস্কারের কাজ বাস্তবায়িত হবে। এতে খরচ হবে ৩০২ কোটি টাকা। তিনি মনে করেন এই প্রকল্পের দ্বারা কর্মসংস্থানও তৈরি হবে।

এদিন ট্যুইট করে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, “আজ চালু হয়েছে, পথশ্রী-রাস্তাশ্রী প্রকল্পটি। ২২টি জেলার ১২ হাজার কিলোমিটার রাস্তার মাধ্যমে আরও ভালো হবে যোগাযোগ ব্যবস্থা৷ এর মাধ্যমে আমরা উন্নয়নের পথে আরও একধাপ এগিয়ে যাচ্ছি। নানারকম বাঁধা থাকা সত্ত্বেও আমরা সোনার বাংলা গড়ার স্বপ্ন পূরণ করব।“ তিনি আরও জানিয়েছেন, “প্রকল্পের অধীনে, বাংলা ৭২১৯টি নতুন রাস্তা পাবে। এছাড়া আরও ১৫৪৮ টি রাস্তার উন্নতি হবে।“ এই প্রকল্পটি কর্মসংস্থানও সৃষ্টি করবে বলে মত মুখ্যমন্ত্রীর।

আজ সিঙ্গুরে গিয়ে সিঙ্গুর-২ নং গ্ৰাম পঞ্চায়েতের রতনপুর নেতাজি সঙ্ঘ থেকে আথালিয়া নবোদয় সঙ্ঘ পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার রাস্তার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী। নিজের হাতে ইট-সিমেন্টের গাঁথনি দিয়ে ওই ভিত্তিপ্রস্থরের উদ্বোধন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর পর অনুষ্ঠান মঞ্চ থেকে তিনি ভার্চুয়ালি রাজ্যের অন্যান্য জেলাতেও এই প্রকল্পের শিলান্যাস করেন।

Previous articleপ্যান এবং আধার কার্ডের সংযুক্তিকরণের মেয়াদ তিন মাস বাড়ল
Next articleবাংলা মেধা-বুদ্ধি দিয়ে নিজেরটা করে নিতে পারে: পথশ্রী-রাস্তাশ্রী প্রকল্পের ইট গেঁথে মন্তব্য মুখ্যমন্ত্রীর