রামনবমীতে সম্প্রীতির নজির বীরভূমে, লাল মাটিতে মিশল সবুজ গেরুয়া !

রাজনীতির মঞ্চে যুযুধান দুই পক্ষকে এভাবে একসাথে এক পথে হাঁটতে দেখে থমকে গেলেন এলাকার মানুষ। শোভাযাত্রা পাহাড়েশ্বর, পোদ্দারবাঁধ হয়ে রঞ্জনবাজারে শেষ হয়।

ধর্ম যার যার উৎসব সবার, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বরাবরই এই বার্তা দিয়ে এসেছেন। বাংলার বুকে যাতে ধর্মীয় মেরুকরণ না হয় সেই কথাই বলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। রামনবমীর সকালে বীরভূমে (Birbhum) সেই বার্তার প্রতিফলন দেখা গেল। একসঙ্গে মিছিলে হাঁটলেন তৃণমূল কংগ্রেস এবং বিজেপির (TMC And BJP) কর্মী সমর্থকেরা। অনন্য সম্প্রীতির সাক্ষী হল লাল মাটি।

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রেড রোডের ধর্না মঞ্চ থেকে জানিয়েছিলেন রামনবমীর মিছিলে যাতে কোন অশান্তি না হয় সেই দিকে পুলিশকে লক্ষ্য রাখতে হবে। বীরভূম জেলার দুবরাজপুরে (Dubrajpur) রামসীতা মন্দির থেকে শোভাযাত্রায় একসঙ্গে হাঁটলেন দুবরাজপুর পুরপ্রধান পীযূষ পাণ্ডে (Pujush Pandey) এবং দুবরাজপুরের বিজেপি বিধায়ক অনুপ সাহা (Anup Saha)। কিছুটা অবাক বীরভূমবাসী। রাজনীতির মঞ্চে যুযুধান দুই পক্ষকে এভাবে একসাথে এক পথে হাঁটতে দেখে থমকে গেলেন এলাকার মানুষ। শোভাযাত্রা পাহাড়েশ্বর, পোদ্দারবাঁধ হয়ে রঞ্জনবাজারে শেষ হয়।

এই প্রসঙ্গে তৃণমূলের পীযুষ পাণ্ডে জানান এটা কোনও রাজনৈতিক দলের কর্মসূচি নয়। হিন্দু ধর্মের অবতার রামচন্দ্রের জন্মদিন। বহু বছর ধরে পালিত হয়ে আসছে। এখানে কোন রাজনীতির জায়গা নেই। একই সুর শোনা গেল পদ্ম শিবিরের নেতার গলায়।বিজেপি বিধায়ক অনুপ সাহা বলেন, পুরুষোত্তম রামচন্দ্রের বর্ণাঢ্য শোভাযাত্রায় সকলে আসেন। রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের উদ্যোগেই দুবরাজপুরে এই রামনবমীর শোভাযাত্রা বের হয়।

 

Previous articleবিধায়ক তাপস সাহা মামলায় আদালতে হলফনামা দেবে রাজ্য
Next articleদিল্লি দলের নতুন দায়িত্ব পেয়ে কী বললেন অক্ষর?