নিউজিল্যান্ডের কাছে হার, একদিনের বিশ্বকাপে বিপাকে লঙ্কানরা

এদিন নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথমে ব‍্যাট করতে নেমে ১৫৭ রান করে লঙ্কানরা। জবাবে ব‍্যাট করতে নেমে সহজেই জয় তুলে নেয় নিউজিল্যান্ড। ৬ উইকেটে জেতে তারা।

একদিনের বিশ্বকাপে সরাসরি যোগ‍্যতা অর্জন করতে পারল না শ্রীলঙ্কা। অক্টোবর মাসে ভারতের মাটিতে বসতে চলেছে একদিনের বিশ্বকাপের আসর। আর সেই প্রতিযোগিতায় সরাসরি যোগ‍্যতা অর্জন করতে পারল না লঙ্কানরা। এদিন নিউজিল্যান্ডের কাছে তৃতীয় একদিনের ম্যাচে হারে দাসুন শানাকারা। প্রথম একদিনের ম‍্যাচের পর তৃতীয় একদিনের ম‍্যাচে হারে লঙ্কানরা। আর এই ম‍্যাচ হারতেই আগামী বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ হাতছাড়া করে শ্রীলঙ্কা।

আয়োজক দেশ ভারত ছাড়া আইসিসির ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগে প্রথম আটটি দল সরাসরি বিশ্বকাপ খেলার সুযোগ পাবে। তবে তারপরের দলগুলিকে আসতে হবে যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলে। নিউজিল্যান্ডের কাছে হারের পর সুপার লিগ পয়েন্ট টেবিলের নবম স্থানে নেমে গেল শ্রীলঙ্কা। অষ্টমস্থানে উঠে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। তাদের পয়েন্ট ৮৮। শ্রীলঙ্কার সংগ্রহ ৮১। দশম স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। তাদের পয়েন্ট ৭৮। তবে তাদের সামনে এখনও সরাসরি একদিনের বিশ্বকাপ খেলার সুযোগ রয়েছে। নেদারল্যান্ডসের বিরুদ্ধে সিরিজ জিতলে তাঁরা প্রথম আটে চলে আসতে পারবেন। সেক্ষেত্রে যোগ্যতা অর্জন পর্ব খেলতে হবে ওয়েস্ট ইন্ডিজকেও।

এদিন নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথমে ব‍্যাট করতে নেমে ১৫৭ রান করে লঙ্কানরা। জবাবে ব‍্যাট করতে নেমে সহজেই জয় তুলে নেয় নিউজিল্যান্ড। ৬ উইকেটে জেতে তারা।

আরও পড়ুন:আইপিএল-এ নামার আগে প্রস্তুতিতে ব‍্যস্ত কোহলি, ভিডিও প্রকাশ আরসিবির

 

Previous articleমোদি বিরোধী পোস্টারে ছয়লাপ আহমেদাবাদের বিভিন্ন অঞ্চল, ধৃত ৮
Next articleআমতলাবাসীর জন্য বড় উপহার! বহু প্রতীক্ষিত বাস টার্মিনাসের উদ্বোধন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের