ফের ন.কশাল হা.মলা ছত্তিশগড়ে! রাস্তার উপরেই বাসে আ.গুন

ফের ছত্তিশগড়ের (Chattisgarh) দান্তেওয়াড়ায় (Dantewada) নকশাল (Naxals) হামলা। এবার রাস্তার উপরেই জ্বালিয়ে দেওয়া হল একটি যাত্রীবাহী বাস (Passengers Bus)। জানা গিয়েছে, ছত্তিশগড়ের নারায়ণপুর থেকে দান্তেওয়াড়া যাচ্ছিল যাত্রীবোঝাই বাসটি। আর সেই সময় আচমকাই বাসটির উপর চড়াও হয় নকশালরা। পুলিশ সূত্রে খবর, এরপরই ২০ থেকে ২৫ জন বাসটিতে আগুন লাগিয়ে দেয় বলে অভিযোগ। আর এমন ঘটনায় ফের চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে ছত্তিশগড়ে। ঘটনাটি ঘটেছে মালেওয়াহি এবং বোডলি পুলিশ স্টেশনের মাঝামাঝি এলাকায়।

তবে বাসযাত্রীরা সুরক্ষিত রয়েছেন বলে খবর। পুলিশ সূত্রে খবর, যাত্রীদের বাস থেকে নামিয়ে দেওয়ার পর বাসটিতে আগুন ধরিয়ে দেওয়া হয়। ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে নিরাপত্তা বাহিনী। অভিযুক্তদের খোঁজে শুরু হয়েছে জোর তল্লাশি। উল্লেখ্য, কয়েকদিন আগেই ছত্তিসগড়ে সিআরপিএফ (CRPF) জওয়ানদের অনুষ্ঠানে উপস্থিত হয়ে নকশাল ও মাওবাদীদের পুরোপুরি দমন করতে কড়া বার্তা দিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তিনি জানিয়েছিলেন, বিজেপি সরকার ক্ষমতায় আসার পরই মাওবাদী ও নকশালদের কড়া হাতে দমন করতে সক্ষম হয়েছে কেন্দ্র। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রীর ছত্তিশগড় সফরের কিছুদিনের মধ্যেই এমন হামলা নিয়ে ইতিমধ্যে শুরু হয়েছে জোর বিতর্ক। এলাকাবাসীদের কথায় মুখে বললেও সন্ত্রাসবাদ দমনে কিছুই করতে পারেনি কেন্দ্র।

তবে ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। এলাকায় যুদ্ধকালীন তৎপরতায় চলছে সেনা তল্লাশি। তবে কী কারণে এই হামলা তা এখনও জানা যায়নি।

 

 

 

Previous articleভোট বড় বালাই, স্বল্প সঞ্চয়ের সুদ বৃদ্ধি কেন্দ্রের, অপরিবর্তিত পিপিএফের হার
Next articleপোস্ট অফিসের স্বল্প সঞ্চয় প্রকল্পেও এবার প্যান-আধার বাধ্যতামূলক করল কেন্দ্র