Bihar: ক্ষমতার লোভেই লালুর কোলে নীতীশ! দা.ঙ্গাবাজদের ‘শাহি হু.মকি’     

শাহ বলেন, ভেবেছিলাম সাসারামে যাব। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে ওখানকার পরিস্থিতি খারাপ হওয়ায় এ বার যাচ্ছি না। ওখানে মানুষ মরছে। একদিকে গোলাগুলি চলছে এবং অন্যদিকে কাঁদানে গ্যাসের শেল ফাটছে। তবে পরেরবার বিহার এলে অবশ্যই সাসারামে যাব।

‘‘ক্ষমতায় এলে উল্টো করে ঝোলানো হবে দাঙ্গাবাজদের’’, রবিবার বিজেপির দলীয় কর্মসূচিতে যোগ দিতে বিহারে গিয়ে নীতীশ কুমার সরকারকে একহাত নিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। রামনবমীতে (Ram Navami) অশান্তির জেরে উত্তপ্ত বিহার (Bihar)। আর সেই ঘটনায় নীতীশ সরকারের (Nitish Kumar Govt) দিকে একের পর এক আক্রমণ শানালেন শাহ। রবিবার বিজেপির দলীয় কর্মসূচিতে যোগ দিতে বিহারেই গিয়েছেন তিনি। সেখানেই তাঁর দাবি, ২০২৫ সালের বিধানসভা নির্বাচনে বিহারে ক্ষমতায় আসবে বিজেপি। পাশাপাশি এদিন অমিত শাহের অভিযোগ, ক্ষমতার লোভে লালুপ্রসাদ যাদবের (Lalu Prasad Yadav) কোলে বসেছেন নীতীশ কুমার। আর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এমন মন্তব্যের জেরে শুরু হয়েছে জোর চর্চা। বিরোধীদের দাবি, বিহারে রাম নবমীর অনুষ্ঠানে ইচ্ছাকৃত অশান্তির চেষ্টা করে বিজেপি। আর এখন বেকায়দায় পড়ে অন্যদের উপরেই দোষ চাপাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

তবে বিহারের একাধিক জায়গার মতো অমিত শাহের গন্তব্য ছিল অশান্ত সাসারামও (Sasaram)। কিন্তু বর্তমান পরিস্থিতি বিচার করে শনিবারই সেই কর্মসূচি বাতিল করতে হয়েছে। রবিবার বিহারের নওয়াদায় অমিত শাহের অভিযোগ, অশান্তির পরিস্থিতি নিয়ে বিহার সরকারের সঙ্গে আলোচনা করে কোনও লাভ নেই। শাহ বলেন, ভেবেছিলাম সাসারামে যাব। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে ওখানকার পরিস্থিতি খারাপ হওয়ায় এ বার যাচ্ছি না। ওখানে মানুষ মরছে। একদিকে গোলাগুলি চলছে এবং অন্যদিকে কাঁদানে গ্যাসের শেল ফাটছে। তবে পরেরবার বিহার এলে অবশ্যই সাসারামে যাব। এরপরই অমিত জানান, বিহারের রাজ্যপালকে ফোন করে তিনি সবসময় পরিস্থিতির খোঁজখবর নিচ্ছেন।

এরপরই লালু ও নীতীশকে একসঙ্গে আক্রমণ করে শাহ বলেন, ক্ষমতার লোভে লালুপ্রসাদের কোলে বসে আছেন নীতীশ। তাঁরা আর যেভাবেই হোক বিহারে কোনোদিনও শান্তি ফিরিয়ে আনতে পারবে না। এরপরই শাহের সংযোজন, তবে আমরা এই ‘মহাগঠবন্ধন’কে খুব শীঘ্রই উপড়ে ফেলব। আর কখনওই আরজেডি-র সঙ্গে হাত মেলাব না। পাশাপাশি হুঁশিয়ারি দিয়ে শাহ বলেন, যে দাঙ্গাবাজরা বিহার দাপিয়ে বেড়াচ্ছে, ২০২৫ সালে বিজেপি ক্ষমতায় আসার পর তাদের উল্টো করে ঝুলিয়ে রাখা হবে। তবে অমিত শাহের এই আক্রমণের পর পাল্টা মুখ খুলেছে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের দল জেডিইউ। দলের মুখপাত্র নীরজ কুমার বলেন, অমিত শাহ অসত্য বলছেন এবং তিনি আসলে বিহারের ভাবমূর্তি খারাপ করতে চাইছেন।

 

 

 

Previous articleসোমে পূর্ব মেদিনীপুর সফরে মুখ্যমন্ত্রী, নজরে দিঘার নির্মীয়মাণ জগন্নাথ মন্দির
Next articleশক্তিগড় কাণ্ডে ‘পলাতক’ আব্দুল লতিফের যোগ! স*ন্দেহ বাড়ছে পুলিশের