মুম্বইয়ের বিরুদ্ধে খেলতে নেমে বিরাট রেকর্ড কোহলির

মুম্বইয়ের বিরুদ্ধে অর্ধশতরান করতেই দ্বিতীয় ক্রিকেটার হিসাবে আইপিএলে ৫০টি বা তার বেশি অর্ধশতরানের ইনিংস খেলে ফেললেন বিরাট।

রবিবার জয় দিয়ে আইপিএল-এর যাত্রা শুরু করেছে রয়‍্যাল চ‍্যালেঞ্জার্স ব‍্যাঙ্গালোর। মুম্বই ইন্ডিয়ান্সকে হারায় ৮ উইকেটে। আর এই ম‍্যাচেই নেমেই নজির গড়লেন বিরাট কোহলি। ৪৯ বলে ৮২ রান করে অপরাজিত থাকেন আরসিবির প্রাক্তন অধিনায়ক। ছ’টা চার ও পাঁচটা ছক্কায় সাজান তাঁর ইনিংস সাজান। আর এই রান করতেই নজির গড়েন কোহলি। স্পর্শ করেন ডেভিড ওয়ার্নারকে।

মুম্বইয়ের বিরুদ্ধে অর্ধশতরান করতেই দ্বিতীয় ক্রিকেটার হিসাবে আইপিএলে ৫০টি বা তার বেশি অর্ধশতরানের ইনিংস খেলে ফেললেন বিরাট। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে তিনিই প্রথম এই নজির গড়লেন। এতদিন এই কৃতিত্ব ছিল শুধু ডেভিড ওয়ার্নারের। যিনি এখন দিল্লি ক‍্যাপিটালসের অধিনায়ক।

এখনও পর্যন্ত আইপিএলে ওয়ার্নারের অর্ধশতরান আছে ৫৬টি এবং রয়েছে ৪টি শতরান । তাঁর পরেই রয়েছেন কোহলি। রবিবার ম্যাচের পর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ব্যাটারের ঝুলিতে এখনও পযর্ন্ত ৪৫টি অর্ধশতরান এবং ৫টি শতরান রয়েছে। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন পাঞ্জাব কিংস অধিনায়ক শিখর ধাওয়ান।

আরও পড়ুন:জয় দিয়ে আইপিএল-এর অভিযান শুরু আরসিবির, ৮২ রানে অপরাজিত বিরাট


 

Previous article“হাতেপায়ে ধরে” এবিপি আনন্দ প্যানেলে ডিসকাশনে জায়গা পেলেন শতরূপ, খেলেন জোর ধমক!
Next articleসপ্তাহের শুরুতেই মহানগরে ম*র্মান্তিক দুর্ঘটনা! মৃ*ত্যু বাইক আরোহীর