বিতর্কিত মন্তব্যের খেসারত! ম.র্মান্তিক পরিণতি পুতিন ঘনিষ্ঠ সেনা ব্লগারের

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনকে বরাবরই সমর্থন করে এসেছেন তাতারস্কি। আর সেনা ব্লগারের মৃত্যুতে বড়সড় প্রশ্নের মুখে পড়েছে ইউক্রেন। জানা গিয়েছে, গত রবিবার সন্ধেয় সেন্ট পিটার্সবার্গের ওই ক্যাফেতে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে প্রধান বক্তা হিসেবে নিমন্ত্রিত ছিলেন তাতারস্কি।

উপহারেই লোকানো ছিল বোমা। আর তা ফেটেই মর্মান্তিক পরিণতি এক রুশ সেনা ব্লগারের (Russia Army Blogger)। রবিবার সন্ধ্যায় সেন্ট পিটার্সবার্গের (St Petersburg) একটি ক্যাফেতে (Cefe) বিস্ফোরণের ঘটনায় মৃত্যু হল রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের (Vladimir Putin) সমর্থক সেনা-ব্লগার ভ্ল্যাডলেন তাতারস্কির (Vladen Tatarsky)। জানা গিয়েছে বিস্ফোরণের ঘটনায় ২৪ জন গুরুতর জখম হয়েছেন। বর্তমানে তাঁরা হাসপাতালে ভর্তি। এদের মধ্যে ৬ জনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। এই হামলার পিছনে কে বা কারা দায়ী, তা এখনও পরিষ্কার নয়। তবে ঘটনায় জড়িত সন্দেহে এক ২৬ বছরের তরুণীকে গ্রেফতার (Arrest) করেছে পুলিশ। রুশ পুলিশ সূত্রে খবর, ওই তরুণীই বিস্ফোরণের ঘটনায় প্রত্যক্ষভাবে জড়িত। তাঁকে জিজ্ঞাসাবাদ করেই আসল রহস্য জানতে চাইছে পুলিশ।

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনকে বরাবরই সমর্থন করে এসেছেন তাতারস্কি। আর সেনা ব্লগারের মৃত্যুতে বড়সড় প্রশ্নের মুখে পড়েছে ইউক্রেন (Ukraine)। জানা গিয়েছে, গত রবিবার সন্ধেয় সেন্ট পিটার্সবার্গের ওই ক্যাফেতে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে প্রধান বক্তা হিসেবে নিমন্ত্রিত ছিলেন তাতারস্কি। রুশ মিডিয়া সূত্রে খবর, তাতারস্কিকে একটি মূর্তি উপহার হিসেবে দেওয়া হয়েছিল। আর তার মধ্যেই ছিল বোমা। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ঘটনার ভিডিও। যা দেখে শিউরে উঠছে বিশ্ব।

উল্লেখ্য, ইউক্রেনের যুদ্ধক্ষেত্র থেকে মূলত ব্লগ করতেন তাতারস্কি। সোশ্যাল মিডিয়ায় (Social Media) তাঁর ফলোয়ারের সংখ্যা ৫ লাখেরও বেশি। তবে এর আগেও একাধিক বিতর্কিত মন্তব্য করে সংবাদ শিরোনামে উঠে আসেন রাশিয়ার এই সেনা ব্লগার। বেফাঁস মন্তব্য করে প্রবল সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে। তার জেরেই এই পরিণতি কী না জানার চেষ্টা করছে পুলিশ।

 

 

Previous articleকিছু কুলাঙ্গার জন্মায় যাদের কাজ গদ্দারি করা: শুভেন্দুকে তোপ মমতার
Next articleধোনিকে বিশেষ সম্মান এমসিএ-এর, ওয়াংখেড়ের একটি আসনের নামকরণ করা হবে মাহির নামে