মাঝ আকাশে ম.ত্ত বিমানযাত্রীর তা.ণ্ডব! দু.র্ঘটনার হাত থেকে রক্ষা ইন্ডিগো বিমানের

বিমান অবতরণের পর ওই যাত্রীর বিরুদ্ধে মামলাও করেছেন বিমান কর্তৃপক্ষ। বিমান সংস্থা সাফ জানিয়েছে, শুক্রবার সকাল ৭টা ৫৬-র দিল্লি থেকে বেঙ্গালুরুগামী বিমানে এই ঘটনা ঘটে। ওই যাত্রী ম.ত্ত অবস্থায় ছিলেন।

মত্ত বিমানযাত্রীর অসংযত আচরণ। বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল বেঙ্গালুরুগামী (Bengaluru) ইন্ডিগো (Indigo) বিমান। জানা গিয়েছে, মত্ত অবস্থায় বিমানের এমার্জেন্সি দরজা (Emergency Exit) খোলার চেষ্টা করেছিলেন ওই যাত্রী। কিন্তু অসংযত আচরণের জন্য পরে ওই ব্যক্তিকে সিআইএসএফের (CISF) হাতে তুলে দেওয়া হয়।

জানা গিয়েছে, তখন মাঝ আকাশে ছিল ফ্লাইট 6E 308 বিমানটি। এমন সময় আচমকাই নিজের আসন ছেড়ে একদম এমারজেন্সি এক্সিট গেটের কাছে পৌঁছে যান ওই মদ্যপ যাত্রী। এরপরই টেনেহিঁচড়ে সেই দরজা খোলার চেষ্টাও করেন। আর তা দেখেই সহযাত্রীদের মধ্যে রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিমানের মধ্যেই এরপর শুরু হয় চেঁচামেচি। এরপর বিমানকর্মীরা তাঁকে ধরে নিয়ে গিয়ে আসনে বসান। এদিকে বিমান অবতরণের পর ওই যাত্রীর বিরুদ্ধে মামলাও করেছেন বিমান কর্তৃপক্ষ। বিমান সংস্থা সাফ জানিয়েছে, শুক্রবার সকাল ৭টা ৫৬-র দিল্লি থেকে বেঙ্গালুরুগামী বিমানে এই ঘটনা ঘটে। ওই যাত্রী মত্ত অবস্থায় ছিলেন। বেঙ্গালুরু বিমানবন্দরে বিমান অবতরণের পর মত্ত যাত্রীটিকে সিআইএসএফ আধিকারিকদের হাতে তুলে দেওয়া হয়। ওই যাত্রীর বিরুদ্ধে ইতিমধ্যেই মামলা রুজু করা হয়েছে এবং বিস্তারিত তদন্ত শুরু হয়েছে বলেও জানিয়েছে বিমান সংস্থাটি।

বিমান সংস্থা সূত্রে আরও জানা গিয়েছে, কানপুর (Kanpur) নিবাসী প্রতীক নামে ওই যাত্রী বিমানের ১৮এফ সিটে বসেছিলেন। মাঝ আকাশে হঠাৎ বিমানটির এমার্জেন্সি দরজা খোলার চেষ্টা করেন ৪০ বছরের ওই যাত্রী। ওই সময় তিনি মদ্যপ অবস্থায় ছিলেন। তবে বিমানকর্মীরা বারবার তাঁকে নিষেধ করলেও অভিযুক্ত দরজা খোলার চেষ্টা করেছিল বলে বিমান সংস্থার তরফে দাবি করা হয়েছে। যদিও দরজা খুলতে ব্যর্থ হন ওই যাত্রী। এরপর সকাল ১০টা ৪৩ মিনিটে বিমানটি বেঙ্গালুরু বিমানবন্দরে অবতরণ করলে কানপুর নিবাসীকে সিআইএসএফের হাতে তুলে দেওয়া হয়। জানা গিয়েছে, অভিযুক্ত ওই যাত্রী বেঙ্গালুরুর একটি সংস্থায় মার্কেটিং (Marketing) বিভাগে কর্মরত। এরপর তাঁকে বিমানবন্দরের হাসপাতালে নিয়ে গিয়ে শারীরিক পরীক্ষা করা হয়। তবে ওই যাত্রী যে মদ্যপ ছিলেন তা শারীরিক পরীক্ষার পর নিশ্চিত হয়েছে।

 

 

 

 

 

Previous articleLT.TE-র কোমর ভাঙতে চেন্নাইয়ের একাধিক জায়গায় NIA অভিযান
Next articleক্লাস টু পর্যন্ত পড়ুয়াদের পরীক্ষার মাধ্যমে মূল্যায়ন নয়, সুপারিশ এনসিএফের খসড়ায়