নিয়োগ-দুর্নীতিতে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সচিবকে প্রথমবার ইডির তলব

নিয়োগ-দুর্নীতি মামলায় প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সচিবকে প্রথমবার ইডির তলব। প্রাক্তন সচিব রত্না বাগচী চক্রবর্তীকে মঙ্গলবার তলব করে ইডি। প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সচিব ইতিমধ্যেই হাজিরা দিয়েছেন সিজিও কমপ্লেক্সে। তাঁকে জিজ্ঞাসাবাদের প্রক্রিয়া শুরু হয়েছে। এর আগে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ সিবিআই দফতরে হাজিরা দিয়েছিলেন রত্না বাগচী চক্রবর্তী।
টেট নিয়োগ দুর্নীতি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই তলব করেছিল তাঁকে। এবার তাঁকে প্রথম বারের জন্য তলব করেছে অন্য এক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি।
প্রসঙ্গত, স্কুল শিক্ষা নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে তোলপাড় রাজ্য। প্রাক্তন মন্ত্রী থেকে একাধিক ব্যক্তি এই মুহূর্তে জেলে রয়েছেন। তদন্তে উঠে এসেছে একাধিক মিডল ম্যানের নাম। উদ্ধার হয়েছে নথি, নগদ টাকা।
ইডি সূত্রে খবর, মানিক ভট্টাচার্য ও নিয়োগ দুর্নীতি সম্পর্কে তথ্য জানার বিষয়েই তাঁকে ডাকা হয়েছে। রত্নাকে সচিব করা, সরিয়ে দেওয়া এবং ফের সেই পদে ফিরিয়ে আনার ঘটনায় একসময়ে তোলপাড় পড়ে গিয়েছিল শিক্ষামহলে।
সিবিআই যখন রত্না চক্রবর্তী বাগচীকে ডেকেছিল, সেই সময়ে তিনি নাকি কেন্দ্রীয় এজেন্সিকে জানিয়েছিলেন, চাপের মুখে নানান কাজ করতে হয়েছিল তাঁকে। শুধু তাই নয়, সার্ভারে যে কলকাঠি নাড়া হয়েছে তাও তিনি জানিয়েছিলেন কেন্দ্রীয় এজেন্সিকে।

 

Previous articleরাজ্যের ৩১ টি সরকারি হাসপাতালে মক ড্রিল, এমআর বাঙ্গুরে বিশেষ CCU!
Next articleমন্থর বোলিংয়ের জন্য জরিমানা করা হল আরসিবি অধিনায়ককে, শাস্তি আবেশ খানকে